মারামারি-পিটাপিটি ছাড়া আন্দোলনের পরামর্শ নোমানের

| বৃহস্পতিবার , ২৩ ডিসেম্বর, ২০২১ at ৬:১৬ পূর্বাহ্ণ

সরকার পতনের লক্ষ্যে আন্দোলন কর্মসূচি দেওয়ার আহ্বান জানিয়ে মারামারি-পিটাপিটি না করার কৌশল বেছে নিতে পরামর্শ দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি বলেন, বাস্তবতার নিরিখে আপনি যদি সরকার পতনের আন্দোলনের কর্মসূচি দেন, সেখান থেকে মুক্তিযুদ্ধের সময়কালীন যে বক্তব্য ভেসে আসছিল, সেই শক্তি ভেসে আসবে। কিন্তু কর্মসূচি দিতে হবে এবং কর্মসূচিটা কিসের? সরকার পতনের আন্দোলনের কর্মসূচি। কর্মসূচি মানে আমি এটা বলব না যে, আমরা পতনের আন্দোলনে যাব সেটা মারামারি-পিটাপপিটি, এটা-ওটা করব সেটা। আন্দোলনের কৌশল কী হবে, সেই ব্যাখ্যা দিতে গিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, কান টানলে মাথা আসবে। কানটা টানব মাথাটা আসবে। এই প্রক্রিয়ায় যদি যেতে পারি, তাহলে আমরা সফল হব। খবর বিডিনিউজের।
হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি আবারও তুলে ধরে আবদুল্লাহ আল নোমান বলেন, অনেক পার্থক্য আছে বাংলাদেশের সাথে ইউরোপ-আমেরিকার চিকিৎসা ব্যবস্থার। আমি নিজে অসুস্থ হয়ে দেশের বাইরে চিকিৎসা করিয়ে এসেছি। আমি এটা ফিল করেছি। আমার সাংবিধানিক অধিকার হচ্ছে বেঁচে থাকার অধিকার। এটা সরকারের দায়িত্ব, অথচ তারা সেটা গ্রহণ করছে না। সরকার অবশ্যই গ্রহণ করবে, যদি আমরা আমাদের শক্তিকে আরও জোরদার করতে পারি, একতাবদ্ধ হতে পারি। আমাদের প্রয়োজনে, দেশমাতৃকার প্রয়োজনে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বাঁচিয়ে রাখতে হবে। এ লক্ষ্যে আন্দোলন গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান এই বিএনপি নেতা।
রাজশাহী ইউনিভার্সিটি এঙ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (রুনেসা) উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল এবং ‘অগ্নিঝরা মতিহার ও রিজভী আহমেদ’ শিরোনামে এই আলোচনা অনুষ্ঠান হয়।

পূর্ববর্তী নিবন্ধশহীদজায়া মুশতারী শফীর শেষ বিদায়
পরবর্তী নিবন্ধযাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, আহত ১৫