‘মামলা করায়’ সাংবাদিকের ওপর হামলা

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ১৪ মে, ২০২২ at ১০:৩৬ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় থানায় মামলা করায় জাহেদুল ইসলাম আরিফ (২২) নামে এক সংবাদকর্মীর উপর হামলার ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার পোমরা ইউনিয়নের তিন সৌদিয়া গেট এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্তকে এথনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

জানা যায়, চাঁদাবাজির নিউজ সংগ্রহ করার জেরে গত ২৫ এপ্রিল সংবাদকর্মী আরিফের উপর হামলা হয়েছিল। এর প্রেক্ষিতে মামলা দায়ের করা হলে ফের এই হামলা চালিয়েছে বলে অভিযোগ ভুক্তভোগী আরিফের। তিনি একটি জাতীয় দৈনিকের রাঙ্গুনিয়া প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

মামলার প্রধান অভিযুক্ত আসামি মো. রাশেদ (৩৫) উপজেলার পোমরা ইউনিয়নের রোসাইপাড়া এলাকার হাফিজুর রহমানের ছেলে। তার বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজি, দখলবাজিসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ করেছেন স্থানীয়রা।

হামলার শিকার জাহেদুল ইসলাম আরিফ জানান, হামলাকারী মো. রাশেদ ও তার সহযোগীরা এলাকার বিভিন্ন মানুষের বাড়িতে গিয়ে চাঁদাবাজি এবং কিশোর অপরাধ সংগঠিত করে- এমন অভিযোগ পেয়ে তিনি এই ব্যাপারে তথ্য সংগ্রহ করা শুরু করেন। বিষয়টি বুঝতে পেরে গত ২৫ এপ্রিল বিকেলে পোমরা বঙ্গবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে তাকে মারধর করেন মো. রাশেদ ও তার সহযোগীরা। এই ঘটনায় সেদিনই রাশেদকে প্রধান আসামি করে তার সহযোগী আরও ৫ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন আরিফ। বাকি আসামিরা হলেন- একই এলাকার বাসিন্দা রানা (৩০), সফিক (৩৪), দিদার (২৬), জাহেদুল (২৯) ও ফাহিম (২৩)। মামলা দায়েরের দুইদিন পর থানা পুলিশ শুধুমাত্র ৩নং আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হন। পরবর্তীতে অন্য আসামিরা আদালত থেকে জামিন নিয়েছে বলে জানা যায়।

আরিফ বলেন, সর্বশেষ আজ (বৃহস্পতিবার) দুপুর আড়াইটার দিকে আমাকে ও আমার বড়ভাইকে ফের মারধর করে মামলার প্রধান আসামি রাশেদ ও তার সহযোগীরা। পরবর্তীতে ঘটনাস্থলে এলাকাবাসীরা এগিয়ে এলে তারা পালিয়ে যায়। এ সময় তার হত্যার হুমকি দিয়ে যায়।

এ বিষয়ে রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিল্কী বলেন, অভিযুক্তদের আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে।

পূর্ববর্তী নিবন্ধ২ কোটি ৭০ লাখ টাকার ইয়াবা উদ্ধার
পরবর্তী নিবন্ধবিষাক্ত রং মিশিয়ে বিক্রি হচ্ছে সামুদ্রিক মাছ