মানসিক চাপ সইতে না পেরে আত্মহত্যা

আনোয়ারা প্রতিনিধি | সোমবার , ২৯ মে, ২০২৩ at ৪:৩৩ পূর্বাহ্ণ

আনোয়ারায় মোহাম্মদ ফরিদুল আলম (৫২) নামে এক ব্যক্তি নিজ ঘরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। গতকাল রবিবার বিকাল চারটায় উপজেলার বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ গ্রামে এই ঘটনা ঘটে। ব্যবসাবাণিজ্যে লোকসান, ব্যাংক ও এনজিও’র দেনাসহ অভাব অনটনে পড়ে পারিবারিক নানা চাপ সইতে না পেরে তিনি আত্মহত্যা করেন বলে জানা গেছে। ঘটনার সময় নিহতের মা ও স্ত্রী কেউ ঘরে ছিলেন না। তারা কয়েকদিন ধরে তাদের বাপের বাড়ি বেড়াতে যান। খবর পেয়ে তারা আনোয়ারা হাসপাতালে ছুটে আসেন।

নিহতের মা মরিয়ম বেগম (৭০) বলেন, তার ছেলে ফরিদুল আলম গত এক বছর ধরে ব্যবসা বাণিজ্যে লোকসান দিয়ে হতাশায় পড়েন। অনেক ব্যাংক ও এনজিওতে দেনা রয়েছে। আমি গতকাল আমার বাপের বাড়ি যাই। কিন্তু হঠাৎ করে আমার ছেলে হতাশা থেকে এমন করবে ভাবতেও পারিনি। তার পরিবারে তার ছেলেমেয়ে ও স্ত্রী রয়েছে। এখন তাদের কী হবে আমি ভাবতে পারছি না।

ঘটনার পর পরিবারের লোকজন তাকে উদ্ধার করে আনোয়ারা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য নেজাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মির্জা মো. হাছান জানান, নিহতের মা মরিয়ম বেগমের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া হাসপাতাল থেকে মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় আনোয়ারা থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধব্রিজের রেলিংয়ে রশিতে যুবকের ঝুলন্ত লাশ
পরবর্তী নিবন্ধসাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা কারাগারে