সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা কারাগারে

ভুয়া মালিক সাজিয়ে টাকা আত্মসাৎ

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৯ মে, ২০২৩ at ৪:৩৪ পূর্বাহ্ণ

নগরীর আউটার লিংক রোড প্রকল্পে ভুয়া মালিক সাজিয়ে ভূমি অধিগ্রহণের টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় জেলা প্রশাসনের সাবেক ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শাহাদাত হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি বর্তমানে ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম২ এর উপপরিচালক (প্রশাসন ও অর্থ) হিসেবে কর্মরত আছেন।

গতকাল চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদ এই আদেশ দেন। দুদকের আইনজীবী মাহমুদুল হক আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, শাহাদাত আত্মসমর্পণ করে জামিন চেয়ে আবেদন করলে বিচারক তা নাকচ করে দেন এবং কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ৩ জানুয়ারি শাহাদাত হোসেনসহ মোট ১৫ জনের বিরুদ্ধে দুদক মামলাটি দায়ের করেন। এদের মধ্যে সার্ভেয়ার ও কানুনগোও রয়েছেন।

মামলার এজাহারে বলা হয়, আউটার লিংক রোড প্রকল্পে ভুয়া মালিক সাজিয়ে ভূমি অধিগ্রহণের ১ কোটি ১৩ লাখ ১৪ হাজার টাকা আসামিরা পরস্পর যোগসাজসে আত্মসাৎ করেন। এরপর ২০২০ সালের ৩১ জুলাই সব আসামির অব্যাহতি চেয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়। কিন্তু আদালত সেটি গ্রহণ না করে প্রত্যেকের বিরুদ্ধে সরাসরি অপরাধ আমলে নেন এবং গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

পূর্ববর্তী নিবন্ধমানসিক চাপ সইতে না পেরে আত্মহত্যা
পরবর্তী নিবন্ধউপজেলা পরিষদ নিয়ে হাই কোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ