মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে দুদকের দুই মামলা

একটিতে স্ত্রীও আসামি ৪ কোটি টাকার সম্পদের উৎস দেখাতে পারেননি

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৯ অক্টোবর, ২০২২ at ৫:৫৬ পূর্বাহ্ণ

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে রুপন চৌধুরী নামে এক মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে দুটি মামলা করেছে দুদক। গতকাল দুদক চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক মো. আব্দুল মালেক মামলাটি দায়ের করেন। কার্যালয়ের (দুদক চট্টগ্রাম-১) উপ-পরিচালক নাজমুচ্ছায়াদাত আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন। রুপন বোয়ালখালী উপজেলার দক্ষিণ সারোয়াতলী গ্রামের বাসিন্দা। থাকেন নগরীর হালিশহর থানা এলাকায়।

দুদক সূত্র জানায়, তিন বছর আগে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করতে গিয়ে রুপন চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর বের হয়ে আসে তিনি একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ১২টি মাদকের মামলা রয়েছে। পাশাপাশি বিপুল অবৈধ অর্থবিত্তের মালিক। এমন অবস্থায় পুলিশের পক্ষ থেকে তার বিষয়ে খতিয়ে দেখতে দুদককে চিঠি দেয়া হয়। উক্ত চিঠির প্রেক্ষিতে দুদক রুপনের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে।

দুদক সূত্রে জানা যায়, অনুসন্ধানে রুপন চৌধুরী ও তার স্ত্রী সন্ধ্যা চৌধুরীর ৪ কোটি টাকার সম্পদের তথ্য পায়। এ পরিমাণ সম্পদ অর্জন করতে উৎসের প্রয়োজন হলেও তারা কোনো উৎস দেখাতে পারেননি। মাদক ব্যবসা থেকেই তারা এসব সম্পদের মালিক হয়েছেন। মামলা দুটির একটিতে রুপনের স্ত্রী সন্ধ্যা চৌধুরীকেও আসামি করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদুই প্রার্থীর শো-ডাউন মহাসড়কে দীর্ঘ যানজট
পরবর্তী নিবন্ধসাগরে বিরল জলস্তম্ভ