মহেশখালীর সাবেক-বর্তমান দুই মেয়রই কারাগারে

পাঁচ দিনের ব্যবধান

কক্সবাজার ও মহেশখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৭ জানুয়ারি, ২০২২ at ৭:৪৬ পূর্বাহ্ণ

মাত্র ৫ দিনের ব্যবধানে কারাগারে গেলেন মহেশখালী পৌরসভার বর্তমান ও সাবেক দুই মেয়র। মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টা মামলায় বর্তমান মেয়র মকছুদ মিয়াকে গতকাল বুধবার ও দুর্নীতির মামলায় সাবেক মেয়র সরওয়ার আজমকে গত ২০ জানুয়ারি আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন। এদিকে পৌরসভার সাবেক ও বর্তমান দুই মেয়রই কারাগারে যাওয়ায় জনগণের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা যায়, মহেশখালীর সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে হত্যা চেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় মহেশখালী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ নেতা মকছুদ মিয়াকে কারাগারে পাঠানো হয়েছে। পৌর মেয়র মকছুদ মিয়া গতকাল বুধবার দুপুর ২টার দিকে ওই মামলায় জামিন চাইতে কক্সবাজারের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মোহাম্মদ ফারুকীর আদালতে হাজির হলে আদালত জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা। মামলার বাদী মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনের আইনজীবী মোহাম্মদ মোস্তফা জানান, হত্যাচেষ্টা ও চিংড়ি ঘেরে ডাকাতির অভিযোগে মেয়র মকছুদ মিয়াকে প্রধান আসামি করে দুইটি মামলা করেছেন মহেশখালীর বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন। ওই দুটি মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়ে ৬ সপ্তাহ পর কক্সবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন মেয়র। এর মধ্যে চিংড়ি ঘের ডাকাতির মামলায় তার জামিন মঞ্জুর করলেও হত্যাচেষ্টা মামলায় জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে। বাদী বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনের অভিযোগ, গত ২৪ নভেম্বর গোরকঘাটা বাজার থেকে বাড়ি যাওয়ার পথে ১৫/২০ জনের একদল সন্ত্রাসী তাকে খুন করার উদ্দেশ্যে কুপিয়ে মারাত্মক জখম করে লিডারশিপ স্কুল অ্যান্ড কলেজের সামনে ফেলে চলে যায়।

এদিকে মাত্র পাঁচ দিন আগে কারাগারে গেলেন মহেশখালী পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজম। মেয়র থাকাকালীন ভুয়া প্রকল্প দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন নিতে গেলে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। গত ২০ জানুয়ারি দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালত এ আদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধদেশে ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে
পরবর্তী নিবন্ধফটিকছড়ির ইউপি চেয়ারম্যানসহ পাঁচজনের বিরুদ্ধে দুদকের মামলা