মহেশখালীতে প্রতিপক্ষের হামলায় আহত কলেজ ছাত্রের মৃত্যু

মহেশখালী প্রতিনিধি | বুধবার , ২৮ সেপ্টেম্বর, ২০২২ at ১০:১৮ পূর্বাহ্ণ

মহেশখালীতে গরুর ধান খাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত মহেশখালী ডিগ্রি কলেজের ছাত্র আরাফাত উদ্দিন (২০) দুদিন পর গতকাল মঙ্গলবার মারা গেছেন। নিহত আরাফাত উক্ত গ্রামের মো. জালালের পুত্র এবং মহেশখালী ডিগ্রি কলেজের একাউন্টিং বিভাগের অনার্স প্রথম বর্ষের ছাত্র।
জানা যায়, গত ২৫ সেপ্টেম্বর উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের জাগিরাঘোনা গ্রামের আবুল কাসেমের জমিতে প্রতিবেশী মধুয়ার ডেইল গ্রামের সালাম মিয়া ড্রাইভারের কয়েকটি গরু ধান খায়। এ অভিযোগে জমির মালিক একটি গরু বেঁধে রাখলে গরুর মালিক সালামের স্ত্রী রহিমা কাসেমের দুইশিশু পুত্রকে মারধর করে। এ ঘটনায় উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডা সৃষ্টি হলে স্থানীয় লোকজন সামাজিকভাবে মীমাংসার আশ্বাস দেয়। কিন্তু সালাম মিয়া এতে ক্ষান্ত না হয়ে রাত আনুমানিক ৯টায় স্থানীয় মধুয়ার ডেইল বাজার থেকে বাড়ি ফেরার পথে আবুল কাসেমকে মারধর করে। এ সময় তাকে উদ্ধার করতে গিয়ে ছেলে সোহেল ও ভাতিজা কলেজছাত্র আরাফাত প্রতিপক্ষ সালাম মিয়া ও তার লোকজনের হাতে বেড়ধক মারধরের শিকার হয়। আহত আরাফাতকে গুরুতর অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম শহরের ট্রিটমেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুর আড়াইটার দিকে তার মৃত্যু হয়। নিহত আরাফাত বড় মহেশখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ছাত্রলীগ সভাপতি ছিল।
মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রণব চৌধুরী জানান, সংঘটিত ঘটনার বিষয়ে পরদিন ২৬ সেপ্টেম্বর রাতে সালাম মিয়াকে প্রধান আসামি করে একটি মামলা রুজু করে আরাফাতের মা কোহিনুর আকতার। পরে সে মারা যায়। এখন আইন মোতাবেক মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হবে।

পূর্ববর্তী নিবন্ধঢাকা বিশ্ববিদ্যালয়ে ঢুকতে গিয়ে বেধড়ক পিটুনির শিকার ছাত্রদল
পরবর্তী নিবন্ধঅবমুক্ত করা হলো তিন শতাধিক বক