মহালছড়িতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৬ প্রার্থী বিজয়ী

ইউপি নির্বাচন

খাগড়াছড়ি প্রতিনিধি | শনিবার , ২৭ নভেম্বর, ২০২১ at ৭:২৩ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির বিভিন্ন ইউনিয়নে তৃতীয় ধাপের নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছে মহালছড়ি ও দীঘিনালার সাত ইউনিয়নের প্রার্থীরা। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামীকাল রোববার এ দুই উপজেলার সাত ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। খাগড়াছড়ির দীঘিনালায় নির্বাচনী বৈতরনী পার হতে প্রার্থীরা তুমুল প্রতিদ্বন্ধীতা গড়ে তুললেও মহালছড়ি উপজেলার চার ইউনিয়নে এক চেয়ারম্যানসহ ২৬ প্রার্থী ভোটের আগেই বিনা প্রতিদ্ধন্ধিতায় নিজেদের জয় নিশ্চিত করেছেন। যা পাহাড়ে তৃণমূলের ভোটের রাজনীতিতে এর আগে কখনো ঘটেনি। মহালছড়ির চার ইউনিয়নে এক তৃতীয়াংশ প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার ফলে নির্বাচনী উৎসবে ভাটা পড়েছে। এর মধ্য মহালছড়ির কেয়াংঘাট ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রুপেন্দু দেওয়ানসহ ১০ জন ইউপি সদস্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার রেকর্ড গড়েছেন। এ ইউনিয়নে শুধুমাত্র ১নং সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ১নং ওয়ার্ডে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সেখানে সাধারণ ওয়ার্ডে দুইজন ও সংরক্ষিত ওয়ার্ডে তিনজন প্রার্থী প্রতিদ্বন্ধিতায় রয়েছে। এছাড়াও মুবাছড়ি ইউনিয়নের ৪, ৫, ৬, ৭, ৮ ও ৯ নং সাধারণ ওয়ার্ডে এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে একক প্রার্থী হিসেবে ইতোমধ্যেই বিনা প্রতিদ্বন্ধিতায় নিজেদের জয় নিশ্চিত করেছেন প্রার্থীরা।
এ ইউনিয়নে চেয়ারম্যান পদ ছাড়াও ১, ২ ও ৩ নং সাধারণ ওয়ার্ডে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মহালছড়ি সদর ইউনিয়নে ৪, ৭ ও ৮ নং সাধারণ ওয়ার্ডে এবং ১নং সংরক্ষিত ওয়ার্ডে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। মাইসছড়ি ইউনিয়নে ৩ ও ৯ নং সাধারণ ওয়ার্ডে দুইজন প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।
মহালছড়ি উপজেলার নির্বাচন অফিসার সুসমিকা চাকমা বলেন, গত ৪ নভেম্বর মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বৈধ হওয়ায় এবং প্রতিদ্বন্ধি প্রার্থীরা মনোনয়ন পত্র প্রত্যাহার করার ফলে তাদের কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় তাদেরকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনদী গর্ভে বিলীনের পথে বেড়িবাঁধ সংযোগ সড়ক
পরবর্তী নিবন্ধ‘নির্বাচনে না যাওয়ার চিন্তা করছে জাতীয় পার্টি’