মহান বিজয় দিবসে যানবাহন চলাচলে সিএমপির নির্দেশনা

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৪ ডিসেম্বর, ২০২২ at ৭:১৭ পূর্বাহ্ণ

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আগামী ১৬ ডিসেম্বর শুক্রবার মহান বিজয় দিবস উদযাপনের জন্য চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মাঠে স্থাপিত অস্থায়ী স্মৃতিসৌধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠান সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদযাপনের লক্ষে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের ট্রাফিক-দক্ষিণ বিভাগ নির্ধারিত স্থান ও রাস্তাসমূহে বিশেষ ট্রাফিক পুলিশি ব্যবস্থা গ্রহণ করেছে। গতকাল মঙ্গলবার সিএমপির ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন এম নাসিরুদ্দিন এসব নির্দেশনা জারি করেছেন।

নির্দেশনা সমূহের মধ্যে রয়েছে- ১৬ ডিসেম্বর শুক্রবার ভোর ৫টা থেকে নগরীর তিনপুল থেকে আমতল, আমতল থেকে নিউ মার্কেট ও নিউ মার্কেট থেকে আমতল রোডে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় থেকে শিক্ষা অফিস (রাইফেল ক্লাব) হয়ে আমতল পর্যন্ত একমুখী চলাচল বজায় থাকবে।

নিউমার্কেট, আমতল ও তিনপুল মোড়ে রোড ব্লক স্থাপন করে যানবাহন সমূহ ডাইভারশন দেওয়া হবে। স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারী উচ্চ পদস্থ কর্মকর্তাগণ ডিসি হিল-বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা) হয়ে এসে রাইফেল ক্লাব ও আমতল মোড়কে ড্রপিং জোন হিসেবে ব্যবহার করবেন এবং পরবর্তীতে প্রধান পার্কিং স্থান হিসেবে রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করবেন। এছাড়াও অন্যদিক থেকে আগত গাড়ি সমূহ নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট ও তিনপুল মোড়কে ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে পারবেন এবং সংযুক্ত রুট ম্যাপে প্রদর্শিত পার্কিং স্থানে গাড়ি পার্ক করবেন।

অনুষ্ঠানস্থলে আসা সকল গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ও সরকারী কর্মকর্তাগণ আমতল হতে পায়ে হেঁটে স্মৃতিসৌধে (চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ) এসে পুষ্প স্তবক অর্পণপূর্বক পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে প্রত্যাবর্তন করবেন। অন্যান্য ব্যক্তিবর্গ প্রত্যাবর্তনকালে স্ব-স্ব গাড়ির পার্কিং স্থলে গিয়ে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত সুবিধাজনক সড়ক ব্যবহার করবেন।

পূর্ববর্তী নিবন্ধআলোয় স্মরণ, আলোয় শপথ
পরবর্তী নিবন্ধগ্যাস সংযোগের সমাধান কবে