মহানগর আ.লীগের কার্যকরী কমিটির সভা

৩টি ইউনিট সম্মেলন সম্পন্ন হয়েছে এমন ওয়ার্ডে ঈদের পর সম্মেলন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৮ জুন, ২০২২ at ১১:২৫ পূর্বাহ্ণ

নানা কারণে মহানগর কমিটিসহ থানা ও ওয়ার্ড কমিটিগুলো দীর্ঘদিন ধরে মেয়াদোত্তীর্ণ। তাই নেতৃত্বে ও সংগঠনে জট সৃষ্টি হয়েছিল। এই জট নিরসনে মহানগর আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্দেশনা মেনে চলছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যে সমস্ত ওয়ার্ডে ৩টি ইউনিট সম্মেলন হয়েছে সেগুলি অনুমোদন দেয়া এবং ঐ সকল ওয়ার্ডে ঈদের পর পর ওয়ার্ড সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। গতকাল সোমবার দারুল ফজল মার্কেটস্থ কার্যালয়ে অনুষ্ঠিত চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় রাজনৈতিক ও সাংগঠনিক নির্দেশনামূলক বক্তব্যে তিনি একথা বলেন। এদিকে আজ ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড সম্মেলনের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে নগরীতে ওয়ার্ড সম্মেলন শুরু হচ্ছে।

সভায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম তার বক্তব্যে বলেন, এখন মহানগর আওয়ামী লীগের অনেক শীর্ষ নেতা দেশে নেই। সুতরাং ওয়ার্ড সম্মেলন না করে উনারা আসলে সবাই মিলে মিশে করলে ভালো হয়। বদিউল আলমের এমন বক্তব্যে প্রতিবাদ জানিয়ে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন উত্তেজিত হয়ে উঠেন। এ সময় তিনি সম্মেলনের যৌক্তিকতা তুলে ধরেন। পরক্ষণে তিনি আবার দুঃখ প্রকাশ করেন।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে প্রতিযোগিতা আছে এবং থাকবে। তবে আওয়ামী লীগ কখনো ব্যক্তিক নয়, সামষ্ঠিক ও সর্বজনীন। সভায় উপস্থিত ছিলেন নঈম উদ্দিন চৌধুরী, এড. সুনীল কুমার সরকার, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, বদিউল আলম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, আহমেদুর রহমান সিদ্দিকী, মো. হোসেন, মাহবুবুল হক মিয়া, জোবায়রা নার্গিস খানপ্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধএসএসএমইর উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে পদ্মা সেতু
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম কলেজের রসায়ন বিভাগে সেমিনার