এসএসএমইর উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে পদ্মা সেতু

চিটাগাং উইম্যান চেম্বারে আলোচনা সভা

| মঙ্গলবার , ২৮ জুন, ২০২২ at ১১:২৪ পূর্বাহ্ণ

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে উত্তর-পূর্বাঞ্চলের মেলবন্ধন সৃষ্টির মাধ্যমে এসএসএমইর উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে স্বপ্নের পদ্মা সেতু। চিটাগাং উইম্যান চেম্বারের উদ্যোগে গতকাল সোমবার সিডব্লিওসিসিআইর সেমিনার হলে আয়োজিত আন্তর্জাতিক এমএসএমই দিবস উপলক্ষ্যে ‘স্বপ্নের পদ্মা সেতু – বাংলাদেশের এমএসএমইর উন্নয়নে নতুন দ্বার উন্মোচন’ শীর্ষক বিশেষ আলোচনা অনুষ্ঠানে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন, চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক ও উপ-সচিব মো. মোতাহার হোসেন একথা বলেন।

তিনি আরো বলেন, পদ্মা বহুমুখী সেতু দুই অঞ্চলের জীবন-মান উন্নয়নের পাশাপাশি শিল্প, ব্যবসা-বাণিজ্য ও অর্থনৈতিক উন্নয়নে অবদান রেখে যাবে। সভাপতির বক্তব্যে উইম্যান চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবিদা মোস্তফা বলেন, পদ্মা সেতুর নির্মাণ ও উদ্বোধন পুরো দেশের জনগণকে যেভাবে উদ্বেলিত করেছে তেমনি দুই অঞ্চলের এসএমএমই খাতের উদ্যোক্তাদের মাঝেও আশার আলো সঞ্চার করেছে।

বিশেষ করে আমরা নারী উদ্যোক্তারা উভয় অঞ্চলের এসএমএমই খাতের ব্যবসা-বাণিজ্যে সংযোগ স্থাপন করতে পারবো এবং নতুন নতুন ব্যবসায়িক ধা্যান-ধারণা নিয়ে এগিয়ে যেতে পারবো। আলোচনায় অংশ নেন, ব্যাংকার মো. মনিরুল ইসলাম, ব্যাংকার সালমা রহমান, ব্যাংকার মোহাম্মদ শাহরিয়ার, ফ্যাশন ডিজাইনার আইভি হাসান, নুজহাত নূয়েরী কৃষ্টি, লুৎমিলা ফরিদ, সুমাইয়া কাদের। কোরআন থেকে তেওলায়াত করেন শারমিন আক্তার।

ধন্যবাদ জ্ঞাপন করেন সেলিনা মাহবুব। অতিথি হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন, চট্টগ্রামের উপ-মহাব্যবস্থাপক মো. নিজাম উদ্দিন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উইম্যান চেম্বারের ভাইস প্রেসিডেন্ট নিশাত ইমরান সহ পরিচালক ও সদস্যবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকৃষকদের উন্নয়নে বিভিন্ন সুযোগ-সুবিধা দিচ্ছে সরকার
পরবর্তী নিবন্ধমহানগর আ.লীগের কার্যকরী কমিটির সভা