মহানগরীতে কোতোয়ালী ও পাহাড়তলী চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ২৭ জুন, ২০২১ at ৬:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টে চট্টগ্রাম মহানগরী পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে যথাক্রমে কোতোয়ালী থানা ও পাহাড়তলী থানা। গতকাল শনিবার বিকেলে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত বালক গ্রুপের ফাইনালে কোতোয়ালী থানা টাইব্রেকারে ২-০ গোলে পাহাড়তলী থানাকে পরাজিত করে। এই খেলায় দু’দলই সমানতালে খেলে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলে। কিন্তু নির্ধারিত সময়ে কেউ গোল করতে পারেনি। ফলে খেলা সরাসরি টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে বিজয়ী দলের পক্ষে মাইকেল ও ইমাম হোসেন গোল করতে পারলেও পাহাড়তলীর কেউ গোল করতে পারেননি। তারা বল বাইরে মেরে দেন। নয়তো বিপক্ষ কিপার বল ঠেকিয়ে দেন। ফলে একটি গোলও পাওয়া হয়নি পাহাড়তলী দলের।
এর আগে একই মাঠে অনুষ্ঠিত হয় বালিকা বিভাগের ফাইনাল খেলা। এতে অংশ নেয় পাহাড়তলী এবং পাঁচলাইশ থানা। খেলায় আপাইমা মার্মার হ্যাটট্রিকের কল্যানে পাহাড়তলী থানা ৮-০ গোলের বিশাল ব্যবধানে পাঁচলাইশ থানাকে পরাজিত করে। একতরফা খেলায় আপাইমা ছাড়াও পাহাড়তলীর পক্ষে ক্রাওংসিং মার্মা ও ম্যাচাচিং মার্মা ২টি করে এবং নওসিন ১টি গোল করেন। একতরফা এই খেলাটি মোটেও ফাইনালের মতো হয়নি। অভিজ্ঞ পাহাড়তলীর বিপক্ষে পাঁচলাইশ দলের মেয়েদের ফুটবলের প্রাথমিক পাঠ নিয়েছে বলেও মনে হয়নি। কোনমতে একটি দল তৈরি করে মাঠে নামিয়ে দেয়া হয়েছে। ফলে এইসব মেয়েরা পড়েছে ভোগান্তিতে। এই মেয়েদের ফুটবলের প্রাথমিক জ্ঞান দেয়া প্রয়োজন।
বালক গ্রুপে পাহাড়তলীর মেহেদী হাসান এবং বালিকা গ্রুপে একই দলের খেলোয়াড় আপাইমা মার্মা সেরা খেলোয়াড় বিবেচিত হয়ে সিজেকেএস এর সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন প্রদত্ত দুই হাজার টাকা করে অর্থ পুরস্কার লাভ করেন। এছাড়া কোতোয়ালীর সাকিবুল ইসলাম ২টি এবং আপাইমা মার্মা টুর্নামেন্টে ৬টি গোল করে সেরা গোলদাতা হিসেবে বিবেচিত হন। চট্টগ্রামের জেলা প্রশাসনের পক্ষ থেকে চ্যাম্পিয়ন দলগুলোকে দশ হাজার টাকা এবং রানার্স আপ দলগুলোকে পাঁচ হাজার টাকা করে প্রদান করা হয়। এছাড়া সিজেকেএস এর সাধারণ সম্পাদকের পক্ষ হতে চ্যাম্পিয়ন দলগুলোকে তিন হাজার এবং রানার্স আপ দলগুলোকে দুই হাজার টাকা করে প্রদান করা হয়। রাউজান উপজেলা চেয়ারম্যান ও সিজেকেএস সহ-সভাপতি এ.কে.এম. এহেছানুল হায়দার চৌধুরী (বাবুল) চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে আর্থিকভাবে পুরস্কৃত করেন। খেলা শেষে চট্টগ্রামের জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি মোহাম্মদ মমিনুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিতদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম জাকারিয়ার সভাপতিত্বে এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান ও সিজেকেএস নির্বাহী সদস্য আ.ন.ম. ওয়াহিদ দুলালের সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে সিজেকেএস এর সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার আফরোজুল হক টুটুল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগরীর কমান্ডার মোজাফ্‌ফর আহমদ, সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, এ.কে.এম. এহেছানুল হায়দর চৌধুরী (বাবুল), যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিডিএফএ সভাপতি এস.এম শহীদুল ইসলাম, সিজেকেএস নির্বাহী সদস্য মোহাম্মদ ইউসুফ, মোহা. শাহজাহান, নাসির মিঞা, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মনোরঞ্জন দে, সিজেকেএস কাউন্সিলর আকতারুজ্জামান, মাহমুদুর রহমান মাহবুব, প্রবীণ কুমার ঘোষ, এনামুল হক, রায়হান উদ্দিন রুবেল, আব্দুর রশিদ লোকমান, কাজী জসিম উদ্দিন, আলী হাসান রাজু প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধহঠাৎ টেস্ট দলে মাহমুদউল্লাহ
পরবর্তী নিবন্ধউইন্ডোজ ১১-তে সরাসরি চলবে অ্যান্ড্রয়েড অ্যাপ