মহসিন কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম কার্যনির্বাহী কমিটি গঠন

সভাপতি মাহবুবুল আলম, সম্পাদক কামরুল

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৫ মার্চ, ২০২২ at ১০:৪০ পূর্বাহ্ণ

ঐতিহ্যবাহী সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। গতকাল বিকেলে আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কমিটি ঘোষণা করা হয়।
কার্যনির্বাহী কমিটি গঠনকল্পে ২০১৯ সালে কলেজটির ১৯৭১ ব্যাচের এবিকে মহিউদ্দিন শামীমকে প্রধান নির্বাচন কমিশনার করে ৭ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে ছিলেন মাহফুজুল হক চৌধুরী, আশরাফুল আনোয়ার হিরণ, নুরুল হাসান বাবুল, প্রফেসর মাহবুবুর রহমান, শামসুল আরেফীন ও লিয়াকত হোসেন খোকন। সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার এবিকে মহিউদ্দিন শামীম ৩৭ সদস্যের এ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন।
মনোনয়নের মাধ্যমে গঠন করা অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, চট্টগ্রামের এ কার্যনির্বাহী কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন কলেজটির ১৯৭৫ ব্যাচের শিক্ষার্থী ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলম। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ১৯৮২ ব্যাচের একেএম কামরুল মেহেদী। কমিটির চার সহ-সভাপতি হিসেবে আছেন যথাক্রমে মো. এম মহিউদ্দিন চৌধুরী, মোহাম্মদ রোসাংগীর, মোহাম্মদ মোশতাক হোসেন ও আবুল বাশার চৌধুরী। দুই যুগ্ম সাধারণ সম্পাদক হলেন- আনোয়ারুল আলম পাহলভি ও মনজুর মোর্শেদ ফিরোজ। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন কাজী এম ডি মামসাদ। আর যুগ্ম কোষাধ্যক্ষ হয়েছেন রায়হান মাহমুদ। কমিটিতে মো. শাহাবুদ্দীন চৌধুরী ফারদু সাংগঠনিক সম্পাদক, আহমেদুল আলম চৌধুরী (রাসেল) ও নিম্মু বড়ুয়া যুগ্ম সাংগঠনিক সম্পাদক, মো. নাজিউল শামীম সাংস্কৃতিক সম্পাদক, মোহাম্মদ ইরফান খান যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক, চৌধুরী ফরহাদুল আলম প্রচার সম্পাদক, শেখ শরিফুল ইসলাম যুগ্ম প্রচার সম্পাদক, আকতার হোসেন সোহান দপ্তর সম্পাদক, মো. রফিক উদ্দীন (লাভলু) যুগ্ম দপ্তর সম্পাদক এবং কাজী মো. আশেক এলাহী আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া আরো ১৭ জনকে সদস্য নির্বাচিত করা হয়েছে। আগামী দুই বছরের জন্য কমিটি ঘোষণার কথা জানিয়ে সংবাদ সম্মেলনে এবিকে মহিউদ্দীন শামীম বলেন, যেহেতু সংগঠনটি সমাজকল্যাণ অধিদপ্তরের রেজিস্ট্রেশনভুক্ত সাপেক্ষ একটি সংগঠন, তাই নির্বাচন কমিশন-২০১৯ এই মর্মে একমত যে, ঘোষিত কার্যকরী কমিটির মেয়াদ বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ অধিদপ্তরের রেজিস্ট্রেশন প্রাপ্তির দিন থেকে শুরু করে পরবর্তী দুই বছর কার্যকাল পর্যন্ত বৈধ থাকবে। সংবাদ সম্মেলন শেষে নির্বাচিত ও ঘোষিত কমিটির কাছে দায়িত্বভার হস্তান্তর করে নির্বাচন কমিশন।
এই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মাধ্যমে কলেজ, অ্যালামনাই ও শিক্ষার্থীদের কল্যাণে কাজ করতে চান জানিয়ে সংগঠনকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেছেন কার্যনির্বাহী কমিটির সভাপতি মাহবুবুল আলম।

পূর্ববর্তী নিবন্ধসেই জেলের বড়শিতে এবার ২৬৫ কেজির শাপলাপাতা মাছ
পরবর্তী নিবন্ধসাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে এগিয়ে যেতে হবে