মশক নিধনে বাড়ি বাড়ি অভিযান সুজনের

পাথরঘাটা, ফিরিঙ্গী বাজার-আলকরণ

| সোমবার , ৭ ডিসেম্বর, ২০২০ at ১০:২৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন নগরবাসীকে মশার বংশবিস্তার রোধে নিজ নিজ বাড়ি ও বাসস্থানের আঙিনা, আশ-পাশ পরিষ্কার রাখার আহ্বান জানিয়ে বলেন, শুষ্ক মৌসুমে মশার উৎপাত বাড়ে। তাই এই সময় আশ-পাশের ঝোপঝাড় পরিষ্কার রাখা অত্যন্ত জরুরি। পরিষ্কার পরিচ্ছন্নতা হলো ঈমানের অঙ্গ। আপনারা নিজেরা পরিষ্কার থাকুন, আশ-পাশ পরিষ্কার রাখুন। আর যারা ছাদ বাগান করেছেন তাদেরকে ডেঙ্গমুক্ত পরিবেশ সৃষ্টি করতে নিয়মিত ছাদ বাগান পরিষ্কার রাখতে হবে। এ নগরী আপনার আমার সকলের। এ নগরী পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের সকলের নাগরিক দায়িত্ব। গতকাল রোববার বিকেলে নগরীর ৩৪নং পাথরঘাটা, ৩৩নং ফিরিঙ্গিবাজার এবং ৩১নং আলকরণ ওয়ার্ডে মশক নিধনে মশার ওষুধ ছিটানোকালে তিনি এসব কথা বলেন।
এ সময় প্রশাসক পাথরঘাটা গীর্জার মোড় থেকে হেঁটে নালার পানি চলাচল, নালার নির্মাণ কাজ পরিদর্শনের পর ফিরিঙ্গী বাজার বংশাল রোড হয়ে আলকরণ পর্যন্ত বাড়ি-বাড়ি গিয়ে ফগার মেশিনের সাহায্যে মশার ওষুধ স্প্রে ও লার্ভা ধ্বংসে ঘরের আঙিনায় এবং নালায় এডালটিসাইট স্প্রে করেন। পরিচ্ছন্ন বিভাগের প্রায় ৫০ জন সেবক ও কর্মী এ সময় ওষুধ ছিটানোর কাজে নিয়োজিত ছিলেন।
এসময় উপস্থিত ছিলেন পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীর, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ সালাউদ্দিন, ফরহান আহমেদ, আলকরন ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী আব্দুস সালাম মাসুম, মাইনুল হক লিমন, মো. নাছির উদ্দিন, কামরুল ইসলাম, মো. সাইফুল, জানে আলম, সোলেমান সুমন, নুর আহম্মদ, ফরমান উল্লাহ, মহিউদ্দিন রনি, নিয়াজ উদ্দিন, ফরহাদ আনোয়ার তপু, মনিরুল হক মুন্না প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ৬৩ তম আন্তর্জাতিক লিও দিবস উদ্‌যাপন
পরবর্তী নিবন্ধসিডিএ চেয়ারম্যানের সাথে সাবেক মেয়র নাছিরের বৈঠক