ময়মনসিংহের আলোচিত হত্যা মামলার আসামি সীতাকুণ্ডে গ্রেপ্তার

সীতাকুণ্ড প্রতিনিধি | বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৬:৩২ অপরাহ্ণ

ময়মনসিংহের নান্দাইল থানার আলোচিত হত্যা মামলার আসামি মোঃ ফরহাদ মিয়া খলিলকে সীতাকুণ্ড থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

সে ময়মনসিংহের নান্দাইল ভাটিচারিয়া মৃত আঃ জলিলের পুত্র। সে এনামুল হককে হত্যা মামলার ২নং পলাতক আসামি। হত্যার পর দীর্ঘদিন ধরে সীতাকুণ্ডে আত্মগোপনে ছিল।

র‌্যাব-৭ সূত্রে জানা যায়, নিহত এনামুল হক এবং ধৃত আসামি মোঃ ফরহাদ মিয়া খলিল একই বংশের লোক এবং পাশাপাশি বাড়ীতে বসবাস করতো। তাদের মধ্যে জমি-জমা সংক্রান্ত বিষয়ে দীর্ঘদিন যাবত পারিবারিক বিরোধ চলে আসছিল।

উক্ত বিরোধের জের ধরে ভিকটিমের পরিবার বাদী হয়ে ধৃত আসামি মোঃ ফরহাদ মিয়ার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ময়মনসিংহ সিনিয়র সহকারী জজ আদালত একটি মামলা দায়ের করেন।

মামলায় ক্ষিপ্ত হয়ে গত ১৩ মার্চ ধৃত আসামি ফরহাদের নেতৃত্বে ১২/১৫ জনের একটি দল রামদা, বল্লম, লোহার টেডা, লোহার রড ও বাঁশের লাঠি নিয়া অতর্কিতভাবে এনামুল হকের বসতবাড়ীতে প্রবেশ করে পরিবারের লোকজনকে গালিগালাজ করে।

এ সময় এনামুল হক গালিগালাজ করার প্রতিবাদ করলে ধৃত আসামি মোঃ ফরহাদ মিয়ার হাতে থাকা লোহার টেডা দিয়ে এনামুল হকের ডান বাহুতে সজোরে আঘাত করে। এতে এনামুলে হকের হাত ছিদ্র হয়ে গুরুতর রক্তাক্ত জখম হয়। রক্তাক্ত জখম অবস্থায় এনামুল হক মাটিতে লুটিয়ে পরলে আসামি মোঃ ফরহাদ মিয়ার সহযোগীরা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে উপর্যপুরি আঘাত করে।

এ সময় তার চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে তার পরিাবরের লোকজনকে হত্যার হুমকি দিয়ে আসামি মোঃ ফরহাদ মিয়া খলিল ঘটনাস্থল ত্যাগ করে। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় গুরুতর রক্তাক্ত জখম অবস্থায় এনামুল হককে উদ্ধার করে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। উক্ত হত্যার ঘটনায় ভিকটিমের ভাই বাদী হয়ে ময়মনসিংহ জেলার নন্দাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার এজাহার নামীয় পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রাম ব্যাপক গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরদারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে উক্ত হত্যা মামলার এজাহার নামীয় ২ নং পলাতক আসামি ফরহাদ মিয়া খলিল সীতাকুন্ড থানাধীন কদম রসুল বাজার এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ১৬ এপ্রিল দিবাগত রাতে ওই এলাকায় অভিযান চালিয়ে আসামি মোঃ ফরহাদ মিয়া খলিল (৩৩)কে গ্রেফতার করে। আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে গ্রেফতার এড়াতে চট্টগ্রামের সীতাকুন্ডে আত্মগোপন করে আসছিল।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ময়মনসিংহ জেলার নান্দাইল মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমহেশখালী উপজেলা নির্বাচনে ১৪ প্রার্থীর মনোনয়ন বৈধ, প্রার্থীতা স্থগিত ১
পরবর্তী নিবন্ধনগরীতে মাদক মামলায় যুবকের ৬ বছরের কারাদণ্ড