মনোনয়ন নিলেন আওয়ামী লীগ প্রার্থী নোমানসহ ১৮ জন

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৬ মার্চ, ২০২৩ at ৪:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম৮ আসনের উপনির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদসহ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১৮ জন। এর মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ১৩ জন ছাড়াও ইসলামী ফ্রন্ট, বিএনএফ, এনপিপি ও দুজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। গতকাল বিকালে চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন আজাদীকে এই তথ্য নিশ্চিত করেন।

নির্বাচন কমিশন থেকে জানা গেছে, ১৭ প্রার্থী আগে মনোনয়ন ফরম সংগ্রহ করলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নোমান আল মাহমুদ প্রার্থী নিশ্চিত হওয়ার পর নির্বাচন কমিশন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। গতকাল দুপুরে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উপদেষ্টা সফর আলী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইসাকে সাথে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

বিএনএফ প্রার্থী সাবেক সংসদ সদস্য এস এম আবুল কালাম আজাদ গতকাল আজাদীকে জানান, আওয়ামী লীগ নিজস্ব প্রার্থী ঘোষণা করা করায় তিনি আওয়ামী লীগের বাইরে গিয়ে নির্বাচন করবেন না। তিনি বলেন, আমি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চেয়েছিলাম। প্রধানমন্ত্রী যাকে দিয়েছেন তিনিই নির্বাচন করবেন। এর বাইরে গিয়ে আমি নির্বাচন করব না।

এখন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নোমান আল মাহমুদ, নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, এই আসনের সদ্য প্রয়াত সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের স্ত্রী শিরিন আহমদ, প্রয়াত সংসদ সদস্য মইনুদ্দিন খান বাদলের স্ত্রী সেলিনা খান, জাহিদুল হক, নগর আওয়ামী লীগের সদস্য প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী, সুকুমার চৌধুরী, আহমেদ ফয়সাল চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুল কাদের সুজন, সাইফুল ইসলাম, এস এম কফিল উদ্দীন, খোরশেদ আলম ও আলী রিয়াজ খান রঙি, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সিনিয়র যুগ্ম মহাসচিব সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদ, বিএনএফের এস এম আবুল কালাম আজাদ ও এনপিপির মোস্তাফা কামাল পাশা, স্বতন্ত্র প্রার্থী পূর্ব ষোলশহর এলাকার মীর মোহাম্মদ রমজান আলী ও সাতকানিয়ার খাগরিয়ার খাদেমুল ইসলাম চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধস্বল্পমূল্যে খেজুর আমদানি, চড়া মূল্যে বিক্রি
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগের মনোনয়ন পেলেন নোমান আল মাহমুদ