আওয়ামী লীগের মনোনয়ন পেলেন নোমান আল মাহমুদ

চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৬ মার্চ, ২০২৩ at ৪:৫৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম(বোয়ালখালীচান্দগাঁওপাঁচলাইশ) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। গতকাল শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মনোনয়ন দেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি আজাদীকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক জাতীয় সংসদের চট্টগ্রাম৮ আসনে নোমান আল মাহমুদকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রদান করা হয়।

এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন নোমান আল মাহমুদসহ ২৭ জন। নোমান আল মাহমুদ এই আসনের প্রয়াত দুই এমপি মইনুদ্দিন খান বাদল ও মোছলেম উদ্দিন আহমদের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি নগর আওয়ামী লীগের রাজনীতিতে আ জ ম নাছির উদ্দীনের বলয়ে রাজনীতি করেন। নোমান আল মাহমুদ সাবেক ছাত্রনেতা ও যুবনেতা হিসেবে অন্তত ৫ দশক ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। ১৯৭১৭৩ সালে সিটি কলেজ ছাত্রলীগের সদস্য ছিলেন তিনি। পরে ৭৪৭৭ সালে মহানগর ছাত্রলীগের কমিটিতে শিক্ষা ও পাঠচক্র সম্পাদক হন। ৭৯ সালে যুবলীগে মহানগর কমিটির সদস্য হন। কেন্দ্রীয় যুবলীগের মোস্তফা মহসিন মন্টু ও ভুলু সরকারের কমিটির সময়কালে ৮৭ সালে সম্মেলনের মাধ্যমে মহানগর যুবলীগ সভাপতি ও পরবর্তীতে ৯৪ সালে শেখ সেলিমকাজী ইকবাল কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ৯৭ সালে জাহাঙ্গীর কবির নানকমির্জা আজম কমিটির সদস্য হন।

২২ ফেব্রুয়ারি চট্টগ্রাম৮ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ২৭ এপ্রিল ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ মার্চ।

পূর্ববর্তী নিবন্ধমনোনয়ন নিলেন আওয়ামী লীগ প্রার্থী নোমানসহ ১৮ জন
পরবর্তী নিবন্ধপাইপলাইনের কাজ জুনেই শেষ হওয়ার আশা