মদ খেয়েই শুটিং করেছিলেন শরমন ও মাধবন!

| বৃহস্পতিবার , ৩ জুন, ২০২১ at ১২:০৩ অপরাহ্ণ

বলিউডের জনপ্রিয় সিনেমা ‘থ্রি ইডিয়টস’-এ একটি দৃশ্যের শুটিংয়ের জন্য আমির খানের বুদ্ধিতে সত্যিসত্যিই মদ্যপান করেছিলেন শরমন ও মাধবন। আর অভ্যাস না থাকাতে তাড়াহুড়োয় বেশি খেয়ে বেসামাল হয়ে পড়েছিলেন মাধবন। সদ্য ৫১-তে পা রেখেছেন জনপ্রিয় অভিনেতা আর মাধবন। প্রিয় বন্ধুর জন্মদিন উপলক্ষে শরমন যোশী জানিয়েছেন মজার খবর। আর অবশ্যই সেটা তাদের অভিনীত বিখ্যাত চলচ্চিত্র ‘থ্রি ইডিয়টস’ নিয়েই। খবর বাংলানিউজের।
২০০৯ সালে মুক্তি পাওয়া রাজকুমার হিরানি পরিচালিত এই সিনেমা শুধু কাল্ট তকমাই আদায় করেনি, পাশাপাশি সিনেমার মুখ্য তিন অভিনেতা আমির খান, শরমন যোশী ও আর মাধবনকেও জনপ্রিয়তার নিরিখে পৌঁছে দিয়েছিল খ্যাতির চূড়ায়। দম ফাটা হাসির বিভিন্ন সিকোয়েন্স ছাড়াও এই সিনেমা আসলে বন্ধুত্বের গল্প, জীবনের সহজ মূল্যবোধগুলো উপলব্ধি করানোর গল্প বলে। থ্রি ইডিয়টস-এ আমির, শরমন ও মাধবন অভিনীত চরিত্রগুলির নাম ছিল যথাক্রমে র্যাঞ্চো, রাজু ও ফারহান।
সিনেমার একটি সিকোয়েন্সে দেখা যায়, এই তিন বন্ধু মদ্যপ অবস্থায় কলেজ হোস্টেলের সিঁড়িতে বসে তাদের প্রিন্সিপ্যাল ‘ভাইরাস’-এর উদ্দেশে গালিগালাজ করছে। এরপর নেশার ঘোরে চুর হয়ে ওই রাতেই প্রিন্সিপ্যালের বাড়িতে হানা দেওয়ারও পরিকল্পনায় মেতে ওঠে। তবে মজার ঘটনা হলো, ওই দৃশ্যের শুটিংয়ের জন্য সত্যি সত্যি মদ খেয়েছিলেন শরমন ও মাধবন। আর সেই নির্দেশ এসেছিল স্বয়ং আমির খানের তরফে। মদ্যপানের আসরে যোগ দিয়েছিলেন আমির নিজেও। এ খবর জানালেন শরমন যোশী।
আমির কেন এই নির্দেশ দিয়েছিলেন? জবাবে তিনি বলেন, আসলে আমির তো ‘মি. পারফেকশনিস্ট’, তাই চেয়েছিল যদি সত্যিকারের মদ্যপান করে এই দৃশ্যটা আমরা শুট করি। তাহলে তা আরও জমবে। আরও রিয়েল মনে হবে।

পূর্ববর্তী নিবন্ধছেলের কাছে বন্ধু হিসেবে অমিতাভ কেমন
পরবর্তী নিবন্ধসিএসইতে ২.৩৫ কোটি শেয়ার হাতবদল