ভেঙে গেল সব রেকর্ড

চট্টগ্রামে সর্বোচ্চ ১৪ মৃত্যু, আক্রান্ত ৭০৯

আজাদী প্রতিবেদন | সোমবার , ১২ জুলাই, ২০২১ at ১০:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ১৪ জনের মৃত্যু হয়েছে। এক দিনে এটি সর্বোচ্চ মৃত্যু। এর আগে ২৪ এপ্রিল ১১ জনের মৃত্যু হয়, যা ছিল তখন পর্যন্ত সর্বোচ্চ। নতুন ১৪ জনসহ চলতি মাসের প্রথম দশ দিনে মৃত্যু হয়েছে ৬৪ করোনা রোগীর। মৃত ১৪ জনের মধ্যে নগরীর বাসিন্দা ৭ জন এবং উপজেলার ৭ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা এখন ৭৭১ জন। এতে নগরীর বাসিন্দা ৪৯৭ জন ও উপজেলার ২৭৪ জন।
সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলায় ২ হাজার ৮২ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ৭০৯ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৩৪ দশমিক ০৫ শতাংশ। এ নিয়ে আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ হাজার ৮ জনে। এর মধ্যে নগরীর ৫০ হাজার ১৩৪ জন এবং উপজেলার ১৪ হাজার ৮৭৪ জন।
সিভিল সার্জন অফিস জানায়, এক মাস ধরে চট্টগ্রামের উপজেলাগুলোতে সংক্রমণ বাড়ছে। বিশেষ করে হাটহাজারী ও সীতাকুণ্ডের অবস্থা খারাপের দিকে। নতুন যোগ হয়েছে মীরসরাই উপজেলা। গত ১০ জুলাই হাটহাজারীতে ২০ জন, সীতাকুণ্ডে ২৬ ও মীরসরাইয়ে ৩৬ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টার হিসাবে দেখা যায়, উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ সীতাকুণ্ডে ৫৪ জন, হাটহাজারীতে ৪৮ জন, মীরসরাইয়ে ৩৩ জন, চন্দনাইশে ২৯ জন, ফটিকছড়িতে ২৩ জন, রাউজানে ১৯ জন, রাঙ্গুনিয়ায় ১৮ জন, সন্দ্বীপে ১৬ জন, সাতকানিয়ায় ১৫ জন, পটিয়ায় ১৪ জন, বোয়ালখালীতে ১১ জন, বাঁশখালীতে ৮ জন, লোহাগাড়ায় ৪ জন ও আনোয়ারায় ১ জন রয়েছেন।
গত ২৪ ঘণ্টায় সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ১৫১ জন। এতে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৫০ হাজার ৯৫০ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৬ হাজার ৯৫৫ জন ও ঘরে থেকে চিকিৎসা নিয়েছেন ৪৩ হাজার ৯৯৫ জন। হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ১৯২ জন এবং ছাড়পত্র নেন ১৮০ জন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেন।

পূর্ববর্তী নিবন্ধদেশে এবার ২৩০ মৃত্যু ও ১১,৮৭৪ শনাক্ত
পরবর্তী নিবন্ধশেখেরখীল চেয়ারম্যানকে আসামি করে মামলা