ব্র্যান্ড ফোরাম কমওয়ার্ডের শ্রেষ্ঠ ক্রিয়েটিভ কমিউনিকেশন সম্মাননা প্রদান

| মঙ্গলবার , ১৬ আগস্ট, ২০২২ at ৬:১৫ পূর্বাহ্ণ

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ফ্ল্যাগশিপ উদ্যোগ কমওয়ার্ড : এক্সিলেন্স ইন ক্রিয়েটিভ কমিউনিকেশন ঢাকার একটি হোটেলের বলরুমে গালা ইভেন্টের ১১তম সংস্করণে সেরা ক্রিয়েটিভ ক্যাম্পেইনগুলোকে সম্মাননা প্রদান করেছে। অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি দ্য ডেইলি স্টারের উদ্যোগে এবং কানস লায়নসের সহযোগিতায় অনুষ্ঠিত হয়েছে।
কমিউনিকেশন এবং মার্কেটিংয়ে কর্মরত, অভিজ্ঞ প্রায় ৭০০ জনেরও অধিক মানুষের সমাগমে ২৪ টি বিভাগের অধীনে- ব্রোঞ্জ, সিলভার, গোল্ড এবং গ্র্যান্ড প্রিক্স এই চার র‌্যাঙ্ককে সেরা বিজ্ঞাপনগুলোকে পুরস্কৃত করা হয়।
এই বছর পুরস্কারের জন্য ১৩৩১ টিরও বেশি মনোনয়ন জমা পড়ে। গত বছরের ১ জুলাই থেকে চলতি বছরের ৩১ মে পর্যন্ত উন্মোচিত এবং প্রচারিত ক্যাম্পেইনগুলো নমিনেশনের জন্য বিবেচিত হয়। এর মধ্যে ৪০% মনোনয়ন বাছাই করা হয় এবং ১৯৩টি মনোনয়ন চূড়ান্ত বিজয়ী হিসাবে নির্বাচিত হয়। বাছাই পর্বগুলো ১৩৬ জন অভিজ্ঞ জুরি প্রাথমিকভাবে ১২টি শর্টলিস্টিং জুরি প্যানেলে এবং পরবর্তীতে ৭টি গ্র্যান্ড জুরি প্যানেলে বিভক্ত হয়ে সম্পাদন করেন। বিজয়ী ক্যাম্পেইনগুলোর যথাযথ অবস্থান নিশ্চিত করতে ৭ জন জুরি সভাপতি অধিকতর যাচাই প্রক্রিয়া অবলম্বন করেন।

১১তম কমওয়ার্ডে ৯টি ক্যাম্পেইন গ্র্যান্ড প্রি, ৩১টি গোল্ড, ৫৯টি সিলভার এবং ৯৩টি ব্রোঞ্জ সম্মাননা অর্জন করে। কমওয়ার্ড গালা অনুষ্ঠানে ৩টি বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিরন্তন কণ্ঠকে দৃশ্যমান করার জন্য এবং দেশের সৃজনশীল শিল্পকে বিশ্ব পরিমণ্ডলে নিয়ে যাওয়ার জন্য গ্রে গ্রুপ বাংলাদেশকে ২টি বিশেষ সম্মাননা পেয়েছে। মিডিয়াকম লিমিটেড উল্লেখযোগ্য রজত জয়ন্তী এবং যুগান্তকারী ক্রিয়েটিভ কাজের জন্য ১টি বিশেষ সম্মাননা অর্জন করেছে।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন, বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরামের প্রতিষ্ঠাতা নাজিয়া আন্দালিব প্রিমা। কমওয়ার্ডে ৭টি ভিন্ন ক্যাটাগরিতে জুরি সভাপতি ছিলেন -তৌফিক মাহমুদ, সালাহউদ্দিন শাহেদ, আকরাম হোসেন, হাসিব হাসান চৌধুরী, ফারুক শামস, তুসনুভা আহমেদ টিনা, রাসেল মাহমুদ। কমওয়ার্ডের আগে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের পরিচালনায় ক্রিয়েটিভিটি ইন চ্যালেঞ্জিং টাইমস থিমের অধীনে ১১তম কমিউনিকেশন সামিট অনুষ্ঠিত হয়। এতে ৫ শতাধিক পেশাদার ব্যক্তিত্ব অংশগ্রহণ করেন। সম্মেলনে ৪টি কি-নোট সেশন, ৫টি প্যানেল ডিসকাশন, ১টি কনভারসেশন এবং ২টি কেস স্টাডি উপস্থাপনা করা হয়।
সম্মেলনে মূল বক্তা ছিলেন – টে গুয়ান হিন, সুমন্ত চট্টোপাধ্যায়, সৈয়দ গাউসুল আলম শাওন, ডেভ ম্যাককগান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় খাল থেকে গৃহবধূর মৃতদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধবিদ্যুৎস্পৃষ্টে এসএসসি পরীক্ষার্থী ও পথশিশুসহ তিন মৃত্যু