বিদ্যুৎস্পৃষ্টে এসএসসি পরীক্ষার্থী ও পথশিশুসহ তিন মৃত্যু

বাঁশখালী, কক্সবাজার ও চকরিয়া

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ১৬ আগস্ট, ২০২২ at ৬:১৬ পূর্বাহ্ণ

বাঁশখালী, কক্সবাজার ও চকরিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে এসএসসি পরীক্ষার্থী ও পথশিশুসহ তিন জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দিনের বিভিন্ন সময়ে এসব দুর্ঘটনা ঘটে।
বাঁশখালী প্রতিনিধি জানান, বাঁশখালীর চাম্বলে বাড়িতে ইলেকট্রিকের কাজ করতে গিয়ে বিদ্যুুৎস্পৃষ্টে মঈন উদ্দিন হাছান সাগর (১৮) নামে এক যুবকের মুত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার চাম্বল ইউপির উত্তর চাম্বল এলাকায় একটি পাকা ভবনে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থী উপজেলার গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা ৭ নং ওয়ার্ড এলাকার আলী মাঝির বাড়ির মাওলানা আবুল কাশেম ছিদ্দিকীর ছোট ছেলে। সে গন্ডামারা বড়ঘোনা উচ্চ বিদ্যালয় থেকে ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থী ছিল বলে পারিবারিক সূত্রে জানা যায়।

নিহতের আত্নীয় হাফেজ আব্দুল্লাহ্‌ আল মামুন বলেন, মঈন উদ্দিন পড়ালেখার পাশাপাশি ইলেকট্রিকের কাজ করে। সে সুবাদে সোমবার সকালে চাম্বলে একটি পাকা ভবনে ইলেকট্রিকের কাজ করতে যায়। কাজের এক পর্যায়ে ড্রিলমেশিন চালনা করার সময় ধাক্কা লেগে বিদ্যুতের বোর্ডে ছিটকে পড়ে। এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক জানান, মঈন উদ্দিনকে হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে।

কঙবাজার প্রতিনিধি জানান, কঙবাজার শহরতলীর ঝিলংজা লিংকরোডে বিদ্যুৎস্পৃষ্টে রবিউল (১৪) নামে এক পথশিশুর মৃত্যু হয়েছে। গতকাল সন্ধ্যায় লিংক রোডের মেরিন সিটি হাসপাতালের পাশ্ববর্তী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত পথশিশু স্থানীয় রাশেদা বেগমের ছেলে।

জানা যায়, রবিউলের পিতা নেই। পুত্র রবিউলকে নিয়ে মা রাশেদা পরের বাড়িতে থাকেন এবং বিভিন্ন বাড়িতে রান্নাবান্নার কাজ করেন। গতকাল সন্ধ্যায় রাশেদা পরের বাড়িতে কাজ করতে গেলে পুত্র রবিউল মেরিন সিটি হাসপাতালের পাশ্ববর্তী একটি আমড়া গাছে ওঠে। কিন্তু ফল পাড়ার সময় রবিউল পল্লী বিদ্যুতের উচ্চ ক্ষমতাসম্পন্ন খোলা সঞ্চালন লাইনের সংস্পর্শে এলে বৈদ্যুতিক শকে মুহূর্তেই সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। পরে এলাকাবাসী ঘটনাটি পুলিশকে জানালে পুলিশ দমকলকর্মীদের নিয়ে ঘটনাস্থলে এসে আমড়া গাছ থেকে রবিউলের মৃতদেহ উদ্ধার করে। মরদেহটি বিনা ময়নাতদন্তে দাফনের জন্য জেলা ম্যাজিস্ট্রেটের কাছে আবেদন করা হলে সেটি মঞ্জুর হয় এবং মায়ের কাছে পুত্রের মরদেহ হস্তান্তর করা হয়।

চকরিয়া প্রতিনিধি জানান, চকরিয়ায় কাপড় আয়রণ (ইস্ত্রি) করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাসির আহমদ (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার কাকারা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সিকদার পাড়ায় এই দুর্ঘটনা ঘটে। নাসির ওই এলাকার কালু আহমদের পুত্র।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কাকারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাব উদ্দিন জানান, নাসির বাড়িতে কাপড় আয়রণ (ইস্ত্রি) করার জন্য বৈদ্যুতিক সংযোগে প্লাগ লাগাতে যান। এ সময় বিদ্যুতায়িত হয়ে বাড়িতেই মারা যান তিনি।

পূর্ববর্তী নিবন্ধব্র্যান্ড ফোরাম কমওয়ার্ডের শ্রেষ্ঠ ক্রিয়েটিভ কমিউনিকেশন সম্মাননা প্রদান
পরবর্তী নিবন্ধ৫ দিনের ক্লাসে সমস্যা হবে না : শিক্ষামন্ত্রী