ব্যাংকে লেনদেনের সময় আরও আধা ঘণ্টা বেড়েছে

| সোমবার , ২৪ মে, ২০২১ at ৬:০৮ পূর্বাহ্ণ

মহামারীর বিস্তার ঠেকানোর বিধিনিষেধের মেয়াদ বাড়লেও ব্যাংকে লেনদেনের সময় ৩০ মিনিট বাড়ানো হয়েছে। ব্যাংকের সঙ্গে মিল রেখে পুঁজিবাজারে লেনদেনের সময় আধা ঘণ্টা বেড়েছে। করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ ঠেকাতে গত এপ্রিল থেকে বিধিনিষেধ চলছে। গতকাল রোববার তা আরও এক সপ্তাহ বাড়ানোর ঘোষণা দেয় সরকার। তবে যান চলাচলসহ কিছু ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হয়। বিধিনিষেধ বাড়ল আরও এক সপ্তাহ, চলবে দূরপাল্লার বাস। খবর বিডিনিউজের।
এরপর বাংলাদেশ ব্যাংকের এক প্রজ্ঞাপনে ব্যাংক আড়াইটা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত দেওয়া হয়। বিধিনিষেধের মধ্যে এতদিন ব্যাংকগুলোতে ২টা পর্যন্ত লেনদেন চলছিল। প্রজ্ঞাপনে বলা হয়, বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে ব্যাংকিং সেবা প্রদান অব্যাহত রাখার লক্ষ্যে ২৪ থেকে ৩০ মে পর্যন্ত সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। আর লেনদেন পরবর্তী আনুষ্ঠানিক কাজ সম্পাদনের জন্য বিকাল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।
অন্যদিকে পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বিএসইসি জানিয়েছে, পুঁজিবাজারে লেনদেন এখন থেকে বেলা ২টা পর্যন্ত চলবে। পুঁজিবাজার এতদিন সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত খোলা ছিল।
করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় গত ৫ এপ্রিল সরকার নানা বিধিনিষেধ আরোপের পর ব্যাংক লেনদেনের সময় কয়েক দফায় বদলেছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে নতুন আক্রান্তের চেয়ে সুস্থ বেশি
পরবর্তী নিবন্ধচাকরিচ্যুতির শংকায় ৫০ স্থায়ী কর্মকর্তা-কর্মচারী!