চট্টগ্রামে নতুন আক্রান্তের চেয়ে সুস্থ বেশি

আরও এক মৃত্যু, শনাক্ত ৮০

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৪ মে, ২০২১ at ৬:০৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের চেয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা বেশি। এ সময়ে নতুন ৮০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। সংক্রমণের হার ১২ দশমিক ৫৮ শতাংশ। করোনায় আক্রান্ত একজন মারা গেছেন। তিনি নগরীর বাসিন্দা।
সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন অনুযায়ী, সরকারি-বেসরকারি মিলিয়ে নগরীর ছয়টি ল্যাবে গতকাল শনিবার চট্টগ্রামের ৬৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন শনাক্ত হয়েছে ৮০ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৬৭ জন এবং সাত উপজেলার ১৩ জন। উপজেলা পর্যায়ে চন্দনাইশে ৩ জন, রাউজান, সীতাকুণ্ড, মীরসরাই ও সন্দ্বীপে ২ জন করে, হাটহাজারী ও সাতকানিয়ায় একজন করে রয়েছেন।
এর মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫ হাজার ৫২৯ জন। হোম আইসোলেশনে সুস্থতার পর ছাড়পত্র পান ৩৩ হাজার ৩৬১ জন। হোম আইসোলেশনে গতকাল যুক্ত হন ৩৩ জন, ছাড়পত্র পান ৫৫ জন। বর্তমানে ১ হাজার ৩৮৬ জন হোম আইসোলেশনে আছেন।
সিভিল সার্জন অফিস জানায়, গত বছরের ৩ এপ্রিল থেকে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট ৫৯৪ জন মারা গেছেন। এর মধ্যে নগরীর ৪৩৩ জন ও বিভিন্ন উপজেলার ১৬১ জন।
এদিকে চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িযেছে ৫২ হাজার ৫২৪ জনে। এর মধ্যে মহানগরীর ৪১ হাজার ৯৭৪ জন ও উপজেলার ১০ হাজার ৫৫০ জন। চট্টগ্রামে এ পর্যন্ত ৪ লাখ ৫৫ হাজার ৪১৩টি নমুনা পরীক্ষা হয়েছে।
সিভিল সার্জন অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডিতে ২১৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নগরীর ১৬ জন ও উপজেলার ৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১২৪ জনের নমুনা পরীক্ষায় নগরীর ২৫ জন ও উপজেলার ১ জনের পজিটিভ শনাক্ত হয়। শেভরণে ২০৩ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৩ জন ও উপজেলার ৪ জনের পজিটিভ শনাক্ত হয়। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১৫টি নমুনা পরীক্ষায় নগরীর ৪ জন ও উপজেলার ১ জনের পজিটিভ শনাক্ত হয়। আরটিআরএলএ-তে ৬০টি নমুনা পরীক্ষায় নগরীর ১৬ জনের পজিটিভ শনাক্ত হয়। মেডিকেল সেন্টার হাসপাতালে ১৬ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে নগরীর ৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেন।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে অগ্নিদগ্ধ হয়ে শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধব্যাংকে লেনদেনের সময় আরও আধা ঘণ্টা বেড়েছে