ব্যাংকে চুরি করতে ব্যর্থ হয়ে নথিপত্রে আগুন

আজাদী প্রতিবেদন | বুধবার , ৩ নভেম্বর, ২০২১ at ১০:৩২ পূর্বাহ্ণ

নগরীর হালিশহরের বড়পুল এলাকায় ট্রাস্ট ব্যাংকের শাখায় চুরির চেষ্টা করে ব্যর্থ হয়ে ব্যাংকের স্টোর রুমে ঢুকে নথিপত্রে আগুন লাগিয়ে দিয়েছে দুই দুর্বৃত্ত। গত সোমবার রাত ২টার দিকে এ ঘটনা ঘটে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ডবলমুরিং জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. আরিফ হোসেন আজাদীকে বলেন, সোমবার রাতে বড়পুল এলাকায় ট্রাস্ট ব্যাংকের একটি শাখার টয়লেটের থাই গ্লাস ভেঙে ও গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে দুই দুর্বৃত্ত। চুরির চেষ্টা করে ব্যর্থ হওয়ায় তারা ব্যাংকের জিনিসপত্র তছনছ করে এবং প্রয়োজনীয় কিছু কাগজপত্রে আগুন ধরিয়ে দেয়। সৌভাগ্যবশত এতে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।
হালিশহর থানার ওসি মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, মঙ্গলবার সকালে ব্যাংকের কর্মকর্তারা অফিসে গিয়ে দেখেন, বিভিন্ন আসবাব ও নথিপত্র এলোমেলো অবস্থায় আছে। স্টোর রুমে বেশ কিছু কাগজপত্র আগুনে পুড়ে গেছে। তখন থানায় খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে যায়। তিনি বলেন, ভবনের দোতলায় ব্যাংকের কার্যালয়ে চোর ঢুকেছিল। ওই ভবনের দোতলা বরাবর ১২ ইঞ্চি দূরত্বে আরেকটি ভবনের ছাদ আছে। সেই ছাদ থেকে ব্যাংকের টয়লেটের জানালার গ্রিল ফাঁক করে দুজন সেখানে ঢোকে। সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, রাত ২টার দিকে দুজন সেখানে প্রবেশ করে। তারা বিভিন্ন টেবিলের ড্রয়ার খুলে কাগজপত্র উল্টেপাল্টে দেখে। টেবিলের ওপর থেকে নথিপত্র ফেলে দেয়। এরপর স্টোর রুমে প্রবেশ করে নথিপত্রে আগুন ধরিয়ে দেয়। আমাদের ধারণা, তারা পেশাদার চোর। মূলত চুরির উদ্দেশে ব্যাংকে প্রবেশ করেছিল। হয়ত ভেবেছিল, সেখানে ঢুকলেই টাকাপয়সা পাওয়া যাবে।
ভবনের নিরাপত্তাকর্মীদের প্রসঙ্গে তিনি বলেন, ভবনের নিচতলায় একজন নিরাপত্তাকর্মী ছিলেন। নিচতলায় থাকা নিরাপত্তাকর্মী টের পাননি। তিনি যথেষ্ট সতর্ক ছিলেন না।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীর ১৩ ইউপিতে ৫৭ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন জমা
পরবর্তী নিবন্ধঝুলে গেছে কাস্টমসের নিলাম