ব্যবসায়ী দম্পতি ও ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে দুদকের মামলা

জালিয়াতি করে অর্থ আত্মসাৎ

আজাদী প্রতিবেদন | সোমবার , ৩১ জানুয়ারি, ২০২২ at ১১:০১ পূর্বাহ্ণ

জাল-জালিয়াতি করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) আগ্রাবাদ শাখা থেকে অর্থ আত্মসাৎ করেছেন, এমন অভিযোগে এক ব্যবসায়ী দম্পতি, দু’জন ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুদক।
তারা হলেন মেসার্স জুবিলী ট্রেডার্সের স্বত্বাধিকারী ও ব্যবসায়ী হোসাইন হায়দার আলী, তার স্ত্রী মনিরা হোসাইন চৌধুরী, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) আগ্রাবাদ শাখার সাবেক ভাইস প্রেসিডেন্ট ও শাখা ব্যবস্থাপক আহম্মেদ সাইফুল হুদা, ব্যাংকটির সাবেক রিলেশনশিপ অফিসার আনিসুর রহমান ও মনোয়ারা বেগম নামের রিয়াজুদ্দিন বাজারের একজন বাসিন্দা। গতকাল রোববার দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. এনামুল হক তাদের পাঁচজনের বিরুদ্ধে মামলাটি করেন।
বিষয়টি দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক নাজমু সাদাত আজাদীকে নিশ্চিত করেন। মামলার এজাহারে বলা হয়, ইউসিবিএল ব্যাংক আগ্রাবাদ শাখা থেকে ৭ কোটি ৮১ লাখ ৭৪ হাজার ৫৭৯ টাকা ৫৮ পয়সা ঋণ নিয়ে আত্মসাত ও সুদ বাবদ ১৫ কোটি ১ লাখ ২৬ হাজার ৪৮৪ টাকা ৫ পয়সা ক্ষতিগ্রস্ত করেছেন আসামিরা। পরস্পর যোগসাজসে জাল-জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে তাঁরা এ কাজটি করেন। ফলে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/ ৪৬৮/৪৭১/৪৭৭(ক)/১০৯ ধারা ও দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা অনুযায়ী তাঁরা শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এজাহারসূত্রে আরো জানা গেছে, ব্যবসায়ী দম্পতি হোসাইন হায়দার আলী ও তাঁর স্ত্রী মনিরা হোসাইন চৌধুরী বর্তমানে ঢাকার বসুন্ধরা আবাসিকের জোয়ার সাহারা সোসাইটি এলাকায় বসবাস করছেন। এক সময় তারা চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন লাভ লেন এলাকায় বসবাস করতেন।

পূর্ববর্তী নিবন্ধআগামীতে মাথাপিছু আয় হবে ৩০৮৯ ডলার আশা অর্থমন্ত্রীর
পরবর্তী নিবন্ধমিলন কান্তি নাথ