বোয়ালখালীতে বিদ্যুৎস্পৃষ্টে মাছ ব্যবসায়ীর মৃত্যু

বোয়ালখালী প্রতিনিধি | সোমবার , ১ আগস্ট, ২০২২ at ৭:২০ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে বিদ্যুৎপৃষ্ট হয়ে নেজাম উদ্দিন (৪২) নামে এক মাছ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল রোববার বিকালে উপজেলার শাকপুরা বাজারে এ ঘটনা ঘটে। নিহত নেজাম উপজেলার মধ্যম শাকপুরা ইয়াছিন তালকদার পাড়ার নুর হোসেনের ছেলে। নিহতের আত্মীয় শওকত চেয়ারম্যান জানান, প্রতিদিনের মতো রোববার বিকালে মাছ ব্যবসার জন্য বাজারে আসেন নেজাম। বাজারে তার মাছের দোকানে বৈদ্যুতিক লাইনে সমস্যা দেখা দিলে নেজাম নিজেই তা সারানোর চেষ্টা করেন। এমন সময় বৈদ্যুতিক তার ছিড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অদুরে ছিটকে পড়েন তিনি। বাজারের অন্যান্য ব্যবসায়ীরা সেখান থেকে তাকে উদ্ধার করে বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. আবদুর রাজ্জাক বলেন, খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে। নিহত নেজাম দুই সন্তানের জনক।
উল্লেখ্য, গত ৫ জুন এ বাজারে একই কায়দায় রণি সর্দার নামের অপর এক মাছ ব্যবসায়ীর মৃত্যু হয়।

স্থানীয়দের অভিযোগ এ বাজারের জেনারেটর ব্যবসায়ী তার নিজস্ব জেনারেটর থেকে লাইন দেয়ার কথা থাকলেও তিনি তা না দিয়ে অবৈধ পন্থায় পল্লী বিদ্যুৎ থেকে চোরাই লাইন দিয়ে ব্যবসা করে যাচ্ছে। ফলে বারবার এ ধরণের দুর্ঘটনা ঘটছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা। অন্যথায় এখানে আরো প্রাণহানীর আশংকা করছেন তারা।

পূর্ববর্তী নিবন্ধডলারের রেট নিশ্চিতে কঠোর মনিটরিংয়ের প্রস্তাব
পরবর্তী নিবন্ধচারটি সাদা বাঘের জন্ম