বোয়ালখালীতে ফুটপাত থেকে ১৬ অবৈধ স্থাপনা উচ্ছেদ

বোয়ালখালী প্রতিনিধি | রবিবার , ১৭ জুলাই, ২০২২ at ১১:০৩ পূর্বাহ্ণ

বোয়ালখালীর শাকপুরা চৌমুহনীতে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) জায়গা ও ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে ওঠা ১৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। গতকাল শনিবার সকাল থেকে বিকেল পযর্ন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন।

জানা যায়, শাকপুরা চৌমুহনীস্থ অরাকান (চট্টগ্রাম-কক্সবাজার) সড়কের দুপাশে ফুটপাতের জায়গা অবৈধভাবে দখলে নিয়ে তাতে স্থাপনা নির্মাণ করে দীর্ঘদিন ধরে স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি ব্যবসা করে আসছিল। যার ফলে এ নিয়ে স্থানীয়দের চলাচলে দুর্ভোগে পড়তে হতো। এছাড়াও মহাসড়কে গাড়ি চলাচলে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছিল এমন অভিযোগের ভিত্তিতে গতকাল অভিযান চালিয়ে কমপক্ষে ১৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রশাসন। অভিযানের সময় উপস্থিত ছিলেন বোয়ালখালী থানার ওসি আবদুর রাজ্জাক, শাকপুরা ইউপি চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফ, ইউপি সদস্য অনুপ দাশ, মনছুরুল হক, মোজাম্মেল হক মানিক ও গিয়াস উদ্দিন প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন বলেন, সরকারি রাস্তার পাশে অবৈধ স্থাপনা এবং দোকান উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বারবার সতর্ক করার পরও এসব দখলদাররা তাদের অবৈধ স্থাপনাগুলো সরাননি। ফলে বাধ্য হয়ে জনগণের বৃহৎ স্বার্থে এ উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। কেউ সরকারি জায়গা দখল করে রাখতে পারবে না। যারা দখল করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধসুবিধাবঞ্চিতদের মাঝে কোরবানির মাংস বিতরণ
পরবর্তী নিবন্ধনৌ কমান্ডো আবু মুছা চৌধুরী নাগরিক শোকসভা কমিটি