বোয়ালখালীতে গাছ পড়ে ক্ষতিগ্রস্ত ৭ দোকান ও বসতঘর

বোয়ালখালী প্রতিনিধি | সোমবার , ৬ মে, ২০২৪ at ৮:২৬ অপরাহ্ণ

বোয়ালখালীতে কালবৈশাখী ঝড়ে গাছ পড়ে দুটি দোকান ভেঙে গেছে এবং বাতাসে পাঁচটি দোকান ও একটি ঘরের চালের (উপরের) টিন উপড়ে ফেলে দেয়।

আজ (৬ মে) সোমবার বিকেলে উপজেলার খরণদ্বীপ ইউনিয়নের শ্রীপুর এলাকায় এসব ঘটনা ঘটে। এসময় বারম্ভাঘাটে ফাতেমার চায়ের দোকান ও আঙ্গুর সওদারের মুরগির দোকানে গাছ পড়ে দোকান দুটি ভেঙে যায়। আঙ্গুর সওদাগর প্রতিবন্ধী বলে জানা যায়। এতে দুটি দোকানের প্রায় ৭০-৮০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

আঙ্গুর সওদাগর বলেন, দোকানের ভিতরে কর্মচারী ও কয়েকজন ক্রেতা ছিল। গাছ যখন ঝুঁকে পড়ছিল তখন দোকানের বাহিরে থাকা লোকজনের চিৎকারে দোকানের ভিতরে থাকা সবাই বেরিয়ে আসায় প্রাণে বেঁচে যায়।

স্থানীয়রা বলেন, ফাতেমা আর আঙ্গুর সওদাগর দোকানে ব্যবসা করে কোনভাবে দিনাতিপাত করতো। কালবৈশাখী ঝড়ে তাদের দোকানগুলো ভেঙ্গে গেছে। সরকার তাদের সহযোগিতা করলে ভালো হতো।

অপরদিকে শ্রীপুর এলাকার ভাঙ্গাপুকুর পাড়ে বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেনের পাঁচটি দোকান ও একটি ভাড়াঘরের চালের (উপরের) টিন উপড়ে ৩শ গজ দূরে ফেলে দেয়। এতে তাঁর প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

খরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোকারম বলেন, দোকান ভাঙার বিষয়টি শুনেছি। সহায়তার বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলব।

পূর্ববর্তী নিবন্ধকালবৈশাখী ঝড়ে সীতাকুণ্ড মহাসড়কে গাছ পড়ে এক ঘন্টা যান চলাচল বন্ধ
পরবর্তী নিবন্ধঅস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরী, পতেঙ্গায় লাখ টাকা জরিমানা