বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশের শেষ প্রস্তুতি ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২০ অক্টোবর, ২০২২ at ১১:৩৩ পূর্বাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের উত্তেজনা এরই মধ্যে শুরু হয়ে গেছে অস্ট্রেলিয়ায়। মূল পর্বেল চারটি টিকিটের জন্য এরই মধ্যে লড়াই শুরু করেছে আটটি দল। বিশ্বকাপের মূল লড়াই শুরু হবে আগামী ২২ অক্টোবর। আর সে লড়াইয়ে নামার আগে দল গুলো খেলছে প্রস্তুতি ম্যাচ। প্রতিটি দলই দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলার কথা থাকলেও বেশ কয়েকটি ম্যাচ পরিত্যক্ত হয়ে গেছে বৃষ্টিতে। গতকাল যেমন বেশিরভাগ ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে গেছে। বিম্বকাপ প্রস্তুতির শেষ ম্যাচটি ছিল বাংলাদেশের গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। কিন্তু সে ম্যাচে মাঠে নামার সুযোগই পেলো না বাংলাদেশ ক্রিকেট দল। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে টসের আগেই। ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে এই ম্যাচে বৃষ্টি হতে পারে শঙ্কা ছিল আগেই। শেষ পর্যন্ত এতটাই বৃষ্টি হলো যে মাঠই প্রস্তুত করা গেলো না। ফলে টসের আগেই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। বাংলাদেশের জন্য এই প্রস্তুতি ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ ছিল।

বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে খেলার আগে শেষবারের মতো শুধু নিজেদের ঝালিয়ে নেওয়াই নয়, আগের ম্যাচের ভুলত্রুটি শুধরে কতটা প্রস্তুত দল, সেটি দেখারও সুযোগ ছিল এই ম্যাচে। অবশ্য প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ যাচ্ছেতাই পারফরম্যান্স দেখিয়েছে। আফগানিস্তানের বিপক্ষে প্রথম দশ ওভার ভালো করলেও বরাবরের মতো শেষের দশ ওভারে খেই হারিয়েছেন বোলাররা। ফলে আফগানিস্তান পেয়ে যায় ১৬০ রানের লড়াকু সংগ্রহ। জবাব দিতে নেমে বাংলাদেশের ব্যাটাররা রীতিমত লজ্জায় ফেলেছেন দলকে। ২৮ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশের ইনিংস থামে ৯৮তে। শথরানও পার করতে পারেনি। টপঅর্ডার ব্যাটিং, ডেথ ওভারের বোলিং-সব কিছুতেই একদম ছন্নছাড়া এক দল দেখা গেছে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে। গতকাল সুযোগ ছিল নিজেদের নতুন করে চেনানোর।

বিশ্বকাপের আগে ভালো খেলে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার। বৃষ্টি সেই সুযোগটা আর দিলো না। হয়তো এই ম্যাচেও লজ্জাজনকভাবে হারতে পারতো। হয়তো আফগানদের চাইতে হারের লজ্জাটা আরো বড় হতে পারতো। তারপরও শেষ বারের মত আরেকটু নিজেদের প্রস্তুত করার সুযোগ ছিল বাংলাদেশের। কিন্তু বৃষ্টির কারনে সেটা হলোনা। যদিও গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু করে এশিয়া কাপ এবং সবশেষ নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেও হতাশায় পুড়তে হয়েছে বাংলাদেশ দলকে। কোন জয় পায়নি টাইগাররা। এখন তাই অপেক্ষা মুল পর্বে কেমন করে সেটা দেখার। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ২৪ অক্টোবর। বাছাইপর্ব থেকে পেরিয়ে আসা দলের সঙ্গে খেলবে টাইগাররা।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম জেলা দল চ্যাম্পিয়ন
পরবর্তী নিবন্ধচুয়েটে শিমুল স্মৃতি ফুটবলে যন্ত্রকৌশল অনুষদ চ্যাম্পিয়ন