বুড়িমারীতে এক ব্যক্তিকে পেটানোর পর পুড়িয়ে হত্যা

| শুক্রবার , ৩০ অক্টোবর, ২০২০ at ৬:২৪ পূর্বাহ্ণ

লালমনিরহাটের বুড়িমারীতে উত্তেজিত জনতা এক ব্যক্তিকে পুড়িয়ে হত্যা করেছে। লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের বুড়িমারী স্থলবন্দরে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই ঘটনা ঘটে।
পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত একজন নিহত হওয়ার খবর নিশ্চিত করে বলেন, ‘কোরআন শরীফ অবমাননার খবরে উত্তেজিত জনতা ওই ব্যক্তিকে পিটিয়ে মেরেছে বলে জানা গেছে।’ নিহতের নাম-পরিচয় জানা যায়নি। খবর বিডিনিউজের।
স্থানীয়রা জানায়, সন্ধ্যার নামাজের পর এক ব্যক্তি মোটর সাইকেলে এসে মসজিদে ঢুকেছিলেন। ওই ব্যক্তি মসজিদে থাকা কোরআন অবমাননা করে বলে খবর ছড়িয়ে পড়লে শত শত মানুষ চলে আসে। এই পরিস্থিতিতে সেখানে থাকা কয়েকজন উত্তেজিত জনতার হাত থেকে ওই ব্যক্তিকে বাঁচাতে বুড়িমারী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যায়। তবে উত্তেজিত জনতা ইউনিয়ন পরিষদ কার্যালয় ভেঙে সেখানে ঢুকে ওই ব্যক্তিকে বাইরে এনে পেটাতে শুরু করে। পরে ওই ব্যক্তির মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়, এসময় ওই ব্যক্তির দেহেও আগুন ধরিয়ে দেওয়া হয়, যাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। এই ঘটনার বিষয়ে বিস্তারিত জানতে প্রশাসনের বিভিন্ন কর্মকর্তার সঙ্গে যোগাযোগের চেষ্টা চালানো হলেও কারও বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।
এই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেন পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বাবুল, ইউএনও কামরুন নাহার, ওসি সুমন কুমার মোহন্ত। তবে তারা ঘটনাস্থলে গেলেও উত্তেজিত জনতাকে শান্ত করতে পারেননি। এক পর্যায়ে পুলিশ গুলি ছোড়ে বলে স্থানীয়রা জানায়।
এতে আহত রংপুর নগরীর মুন্সিপাড়া এলাকার সুলতান জোবায়ের আব্বাস (৫১) নামের আহত একজনকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত শরীফ (২২) নামে আরেকজনকে পাঠানো হয়েছে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে।

পূর্ববর্তী নিবন্ধকুমিরায় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে, চালক নিহত
পরবর্তী নিবন্ধশাস্তি নির্ধারণে ট্রাইব্যুনাল গঠন