বিশ্ব শিক্ষক দিবস আজ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৫ অক্টোবর, ২০২৩ at ৫:০৯ পূর্বাহ্ণ

বিশ্ব শিক্ষক দিবস আজ। বিশ্বের অন্যান্য দেশের মতো চট্টগ্রামেও দিবসটি পালিত হবে। বিশ্ব শিক্ষক দিবসের এবারের মূল প্রতিপাদ্য হচ্ছে ‘কাঙ্ক্ষিত শিক্ষার জন্য শিক্ষক : শিক্ষক স্বল্পতা পূরণে বৈশ্বিক অপরিহার্যতা’।

১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়ে আসছে। শিক্ষকদের অবদানকে স্মরণ করার জন্য বিশ্বব্যাপী দিবসটি পালনের উদ্যোগ নেয়া হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে জাতীয় পর্যায়ে ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ শিক্ষক সমিতি, চট্টগ্রাম : বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম আঞ্চলিক শাখা আলোচনা সভার আয়োজন করেছে। আজ সন্ধ্যা ৬টায় আন্দরকিল্লা শিক্ষক ভবনে আয়োজিত সভায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ন চন্দ্র নাথ প্রধান অতিথি, উপসচিব মোহাম্মদ বেলাল হোসেন প্রধান বক্তা এবং শিক্ষা গবেষক ড. শামসুদ্দীন শিশির বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সংগঠনের সভাপতি সৈয়দ লকিতুল্লাহ এতে সভাপতিত্ব করবেন।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতিবাকশিস : বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতিবাকশিস চট্টগ্রাম জেলা ও মহানগর শাখা বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আগামী ৭ অক্টোবর সকাল ১০ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে আলোচনা সভা ও শিক্ষক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। গেস্ট অব অনার থাকবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। সভাপতিত্ব করবেন অধ্যক্ষ দবির উদ্দিন খান ও স্বাগত বক্তব্য দেবেন অধ্যক্ষ আ ন ম সরওয়ার আলম।

পূর্ববর্তী নিবন্ধবার্নিকাটের গাড়িবহরে হামলা, বদিউল আলম মজুমদারের শ্যালক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় প্রতিবন্ধী শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ