বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি হলেন স্প্যানিশ নারী

| শুক্রবার , ২০ জানুয়ারি, ২০২৩ at ৬:২৯ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণকারী একজন স্প্যানিশ প্রপিতামহী সম্ভবত ১১৫ বছর বয়েস বিশ্বের সবচেয়ে বয়স্ক জীবিত ব্যক্তি হয়ে উঠেছেন। বুধবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের একজন পরামর্শদাতা একথা বলেছেন। জেরন্টোলজির সিনিয়র কনসালট্যান্ট রবার্ট ডি ইয়ং বলেন, ১১৮ বছর বয়সী ফরাসি সন্ন্যাসী লুসিল র‌্যান্ডনের মঙ্গলবার মৃত্যুর পর মারিয়া ব্রানিয়াস মোরেরা এই খেতাব গ্রহণ করেছেন বলে ধারণা করা হয়।

জেরন্টোলজি রিসার্চ গ্রুপের সুপারসেন্টেনারিয়ান রিসার্চ ডাটাবেসের ডিরেক্টর ইয়াং আরো বলেন, প্রমাণাদি পরীক্ষা এবং ব্রানিয়াস মোরেরার পরিবারের সাক্ষাৎকার নেওয়ার পর গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসকে অবশ্যই আনুষ্ঠানিক সিদ্ধান্ত নিতে হবে। খবর বাসসের।

এএফপি’কে পাঠানো একটি ইমেলে তিনি লিখেছেন, আমরা জানি কি হতে পারে, তবে এই মুহূর্তে তা নিশ্চিত করা যাচ্ছে না। বানিয়াস মোরেরা ১৯১৮ সালের ফ্লু, দু’টি বিশ্বযুদ্ধ এবং স্পেনের গৃহযুদ্ধের মধ্য দিয়ে জীবনযাপন করেছেন, সাক্ষাৎকারের জন্য তাকে পাওয়া যায়নি।

উত্তরপূর্ব স্পেনের ওলোট শহরের সান্তা মারিয়া দেল তুরা নার্সিং হোমে ব্রানিয়াস মোরেরা গত দুই দশক ধরে বসবাস করছেন। তারা জানিয়েছে এটি খুব বিশেষ ঘটনা। এটি উপলক্ষে আগামীতে ঘরোয়াভাবে ছোট পরিসরে উৎসব উদযাপন করবে।

পূর্ববর্তী নিবন্ধইউক্রেনে ট্যাংক পাঠাতে জার্মানির শর্ত
পরবর্তী নিবন্ধবিদায় নিচ্ছেন সহানুভূতিশীল এক নেতা