বিপিএল আয়োজনে প্রস্তুত চট্টগ্রাম

ছয়টি দল এসে পৌঁছেছে বন্দর নগরীতে

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৭ জানুয়ারি, ২০২২ at ৮:৩২ পূর্বাহ্ণ

 

নানা শংকা আর অনিশ্চয়তার মাঝেও বিপিএলের এবারের আসরের প্রথম পর্ব সম্পন্ন হয়েছে। ঢাকায় প্রথম পর্ব শেষে দ্বিতীয় পর্বের জন্য বিপিএলের ছয়টি দল এখন চট্টগ্রামে এসে পৌঁছেছে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বন্দর নগরীতে এসে পৌঁছে গত মঙ্গলবার। আর বাকি পাঁচটি দল এসে পৌঁছেছে গতকাল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অবস্থান করছে হোটেল পেনিনসুলায়। বাকি পাঁচটি দল অবস্থান করছে রেডিসন ব্লুতে। গতকাল সবশেষ দল হিসেবে চট্টগ্রামে এসে পৌঁছায় মিনিস্টার গ্রুপ ঢাকা। আজ থেকে দলগুলো অনুশীলন করবে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে। আগামীকাল থেকে মাঠে গড়াবে বিপিএলের চট্টগ্রাম পর্ব। চলবে ১ ফেব্রুয়ারী পর্যন্ত। ২৮ এবং ২৯ জানুয়ারী প্রতিদিন দুটি করে মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ৩০ জানুয়ারী বিরতি। ৩১ জানুয়ারী এবং ১ ফেব্রুয়ারী আরো চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে বন্দর নগরীতে। চারদিনে মোট আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। এরপর বিপিএল আবার পাড়ি জমাবে ঢাকায়।

এদিকে বিপিএলের চট্টগ্রাম পর্ব সফলতার সাথে আয়োজন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বিসিবি। বিশেষ করে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামকে সাজিয়ে তোলা হয়েছে বর্নিল ভাবে। দীর্ঘ দিন ধরে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারীর চেয়ার গুলো ভাঙ্গা ছিল। গত নভেম্বরে পাকিস্তান দলের বাংলাদেশ সফরকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি জানিয়েছিলেন বিপিএলের আগে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের চেয়ারগুলো প্রতিস্থাপন করা হবে। সে কাজটা সম্পন্ন করেছে বিসিবি। সবুজ এবং নীল রঙের চেয়ার বসানো হয়েছে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারীতে। প্রায় ১২ হাজার ৮ শত ৬০ টি নতুন চেয়ার বসানো হয়েছে গ্যালারীতে। তবে যে প্রত্যাশা নিয়ে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারীতে নতুন চেয়ার বসানো হয়েছে সে প্রত্যাশা পুরন হচ্ছে না বিসিবির। কারন করোনা ভাইরাসের ক্রমবর্ধমান বৃদ্ধির কারনে এবারের বিপিএলে গ্যালারীতে দর্শক প্রবেশ নিষিদ্ধ রাখা হয়েছে। ফলে দারুনভাবে সাজানো গ্যালারীতে বসা হচ্ছে না দর্শকদের। কবে নাগাদ বসতে পারবে দর্শকরা তাও নিশ্চিত নয়। যদিও বিপিএলের পরপরই বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। সে সময় করোনার প্রভাব কতটা থাকে তার উপর নির্ভর করবে সে সফরেও দর্শকরা মাঠে যেতে পারবে কিনা।

বিপিএলের এবারের আসরের প্রথম পর্বে ঢাকায় যে আটটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে সে ম্যাচ গুলোতে রান আসেনি তেমন। বিশেষ করে দিনের প্রথম ম্যাচ গুলো ছিল একেবারে রান খরার ম্যাচ। রাতের ম্যাচে তারপরও কিছুটা রান হয়েছে। তবে দর্শকদের আশা চট্টগ্রামের উইকেটে সত্যিকার অর্থে টিটোয়েন্টি ক্রিকেটের স্বাদ পাবে দর্শকরা। যদিও অতীতে তেমনটি দেখা গেছে একাধিকবার। আর সে জন্য চট্টগ্রামের উইকেটকে সেভাবে গড়ে তোলা হচ্ছে যাতে দর্শকরা রান দেখতে পায়। জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের বেশ কিছু স্থাপনায় ছোটখাট যে সব ত্রুটি দেখা দিয়েছিল সে সব স্থাপনারও ত্রুটিও সংস্কার করা হয়েছে বিপিএলের আগে। বলা যায় একেবারেই প্রস্তুত জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম বিপিএল বরনে।

আগামীকাল চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হবে খুলনা টাইগার্স এবং স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে সিলেট সানরাইজার্স এবং মিনিস্টার গ্রুপ ঢাকা।

১ ফেব্রুয়ারী চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা নামবে এবারের বিপিএলের চট্টগ্রাম পর্ব।

পূর্ববর্তী নিবন্ধঅনূর্ধ্ব-১৫ ক্রিকেট টুর্নামেন্টে বন্দর স্পোর্টস কমপেক্স জয়ী
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ২৬.৮৪ কোটি টাকা