বিপিএলের শেষ রাউন্ড মাঠে গড়াচ্ছে আজ

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:০৫ পূর্বাহ্ণ

গত ৭ জানুয়ারি শুরু হয়ে একে একে ঢাকা, চট্টগ্রাম, ঢাকা আর সিলেট হয়ে বিপিএল আবার নোঙর করছে ঢাকায়। আর এটিই বিপিএলের শেষ পর্ব। আগের চার পর্বে এরই মধ্যে ৩২টি ম্যাচ শেষ হয়ে গেছে। বাকি আছে ১৪টি ম্যাচ। যেখানে লিগ পর্বের ১০টি এবং নক আউট পর্বের ৪টি। আগামী ১৬ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে পর্দা নামবে এবারের বিপিএলের।

নক আউট পর্বের চারটি দল অনেকটাই নিশ্চিত হয়ে গেছে। ১০ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে সিলেট স্ট্রাইকার্স নিশ্চিত বলা যায়। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা বরিশাল এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পয়েন্ট সমান ১২ করে। দু’দলই খেলেছে ৯টি করে ম্যাচ। তাদের বাকি আছে আরো তিনটি করে ম্যাচ। এই দুই দলের শেষ চারে যাওয়ার সম্ভাবনাও বেশি। চতুর্থ স্থানে থাকা রংপুর রাইডার্স ৮ ম্যাচ খেলে সংগ্রহ করেছে ১০ পয়েন্ট। তাদের ম্যাচ বাকি ৪টি। তারাও যেতে পারে নক আউট পর্বে। পঞ্চম স্থানে থাকা ঢাকা ডমিনেটর্সের পয়েন্ট ৬। ম্যাচ বাকি দুটি।

তাদের যে অবস্থা তাতে রংপুরকে টপকে নক আউটে যাওয়াটা অনেকটাই কঠিন। আর ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শেষ দুই স্থানে থাকা খুলনা এবং চট্টগ্রাম বিদায় নিয়েছে লিগ পর্ব থেকে। আজ দুটি খেলা অনুষ্ঠিত হবে। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সাকিবের বরিশাল এবং তামিমের খুলনা টাইগার্স। এই ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। সন্ধ্যা ৭ টায় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডমিনেটরস এবং রংপুর রাইডার্স।

পূর্ববর্তী নিবন্ধসমাপনী দিনে মঞ্চস্থ ‘পুণ্যাহ’
পরবর্তী নিবন্ধলেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজের আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা