বিজিসি ট্রাস্ট ভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীদের কক্সবাজার আদালত পরিদর্শন

| শুক্রবার , ২৬ মে, ২০২৩ at ৫:৩১ পূর্বাহ্ণ

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীরা কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত পরিদর্শন করেন। আইন বিভাগের শিক্ষক ও কোঅর্ডিনেটর আমিনুল হক সিদ্দিকী সোহেল ও শিক্ষক রিদোয়ানুল হকের তত্ত্বাবধানে ছাত্রছাত্রীরা কক্সবাজার বিভিন্ন আদালতের বিচারিক কার্যক্রম অবলোকন করেন।

আদালত পরিদর্শনকালীন ছাত্রছাত্রীরা কক্সবাজার সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের সৌজন্য সাক্ষাতকারে মিলিত হন। জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল বলেন, আইন পেশায় প্রবেশের পূর্বে ছাত্রছাত্রীদের প্রশিক্ষিত করার জন্য বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি ছাত্রছাত্রীদের জন্য যে আদালত পরিদর্শন কার্যক্রম শুরু করেছে তা একটি প্রশংসনীয় উদ্যোগ। বিচারিক আদালত পরিদর্শনের ফলে আজকের আইনের শিক্ষার্থীরা ভবিষ্যতে যারা আইন পেশায় যোগদান করবেন তাদের ক্ষেত্রে আইন পেশায় প্রবেশের পূর্বে নিজেদের দক্ষতা বৃদ্ধির সুযোগ পাবে।

পরিদর্শনকালীন কক্সবাজার জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আবদুল্লাহ আল মামুন ছাত্রছাত্রীদের আদালতের বিচারিক কার্যক্রমের বিভিন্ন বিষয়ে প্রশ্নের জবাব প্রদান ও আগামীদিনে আইন পেশায় নিজেদের একজন দক্ষ আইনজীবী হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে তাদের করনীয় সম্পর্কে সম্যক ধারন প্রদান করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশে ১০ ছিনতাইকারী গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধডিআইআরআইর গবেষণা কর্মশালা