বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে সেমিনার

| সোমবার , ১৩ জুন, ২০২২ at ৯:১১ পূর্বাহ্ণ

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে ‘বিদেশে উচ্চশিক্ষা’ শীর্ষক এক সেমিনার কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাহউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড.এ.এফ.এম আওরঙ্গজেব। কী নোট স্পীকার ছিলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন সহযোগী অধ্যাপক সুদীপ্ত দেব। বিশেষ অতিথি ছিলেন ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার।
প্রধান অতিথি বলেন, উচ্চ শিক্ষা গ্রহণের পাদপীঠ হচ্ছে বিশ্ববিদ্যালয়। দেশের বিশ্ববিদ্যালয় সমূহের পাশাপাশি বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা গ্রহণে ছাত্র-ছাত্রীদের অনেকের আগ্রহ রয়েছে। ইতোমধ্যে বিজিসি ট্রাস্ট বিশ্বাবিদ্যালয়ের অনেক ছাত্র-ছাত্রী পৃথিবীর বিভিন্ন দেশে উচ্চ শিক্ষা গ্রহন করছে, অনেকে আবার উচ্চ শিক্ষা গ্রহন শেষে কর্মজীবনে দক্ষতা এবং সুনামের সাথে কাজ করে বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করেছে। আমি তিনি আগামীদিনে বিদেশে যারা উচ্চ শিক্ষা গ্রহণ করতে চান তাদের জন্য এই সেমিনার সহায়ক ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
কী নোট স্পীকার সুদীপ্ত দেব বলেন, উচ্চতর শিক্ষা গ্রহণে দেশের বাইরে আন্তর্জাতিক ভাবে স্বীকৃত বিশ্ববিদ্যালয় গুলোতে ভর্তি হওয়ার জন্য বা কিভাবে দেশের বাইরের একটি বিশ্ববিদ্যালয় স্কলারশীপের মাধ্যমে উচ্চ শিক্ষা গ্রহন করা যায় তার নিয়ম সমূহ অনেক শিক্ষার্থীর সঠিকভাবে জানেনা। যার ফলে মেধা এবং যোগ্যতা থাকা সত্ত্বেও অনেকেই সামান্য ক্রটির জন্য এই সুযোগ থেকে বঞ্চিত হয়। সুতরাং যারা দেশের বাইরে উচ্চতর শিক্ষা গ্রহন করতে ইচ্ছুক তারা এই নিয়ম সমূহ পালন করতে পারলে সফল হবেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমাদক হতে সুস্থতাপ্রাপ্ত নারী-পুরুষদের মূলস্রোতে পুনর্বাসনে প্রয়াস
পরবর্তী নিবন্ধচবি এলামনাই পুনর্মিলনীর নিবন্ধন ডাইরেক্টরি বিতরণ শুরু