বিএনপি-জামাত আমাদের মাঝে বিভাজন তৈরি করতে পারে

নগর আ. লীগের ইউনিট সম্মেলনে বক্তারা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৮ নভেম্বর, ২০২১ at ৫:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতাধীন ইউনিট সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, বিএনপি জামাত যে কোন মুহুর্তেই আমাদের মধ্যে বিভাজন তৈরি করতে পারে। এমনকি তাদের কেউ কেউ দলে ইতোমধ্যেই ঢুকে গেছে। এ জন্য আমাদের দলে যারা দায়ী তাদেরকে সাংগঠনিক শাস্তির মুখোমুখি হতে হবে। ফরম পূরণকালে সত্যতা ও সঠিকতা আমলে নিয়েই সদস্য অন্তর্ভুক্তি ও নবায়ন নিশ্চিত করতে স্থানীয় নেতৃবৃন্দদেরকে সতর্কতা অবলম্বন করতে হবে। গতকাল বুধবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ৪টি সাংগঠনিক ওয়ার্ডের (২০নং দেওয়ানবাজার গ ইউনিট, ২২নং এনায়েতবাজার, ৩০নং পূর্ব মাদারবাড়ী, ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ডের খ ইউনিট) ইউনিট সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
এ সময় নেতৃবৃন্দ বলেন, সমপ্রীতি সাম্য ও গণতন্ত্র রক্ষায় তৃণমূল স্তরের নেতৃত্বকেই দায়িত্ব পালন করতে হবে। দীর্ঘদিন পর কেন্দ্রীয় নির্দেশনা ও দলীয় সুস্পষ্ট সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তূণমূল স্তরে সাংগঠনিক কার্যক্রম পুনঃগঠন শুরু হয়েছে। এতে সকলের সহযোগে ও সহযোগিতায় আমরা একটি দলকে সামাজিক নিরাপত্তার বেষ্টনি হিসেবে তৈরি করতে পারলেই দেশ বাঁচবে, দল বাঁচবে, জাতি বাঁচবে। আমাদের মধ্যে অভিযোগ বা মত ভিন্নতা থাকতে পারে। সবচেয়ে বড় কর্তব্য হল শৃঙ্খলাকে সুরক্ষা করা। এই শৃঙ্খলা সুরক্ষিত হলে দলের ভিত্তি সুদৃঢ় এবং শক্তিশালী হবে।

২০নং দেওয়ানবাজার ওয়ার্ড গ ইউনিট আওয়ামী লীগের সভাপতি শামসুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমদের সঞ্চালনায় সম্মেলনে উদ্বোধকের বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী। প্রধান অতিথি ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পেয়ার মোহাম্মদ। প্রধান বক্তা ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব ছিদ্দিকী। ২য় অধিবেশনে সম্মেলনে কণ্ঠভোটে শামসুল আলম সভাপতি ও ফারুক আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।
৩২নং আন্দরকিল্লা ওয়ার্ডে খ ইউনিট আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিপ্লব চৌধুরী প্রতাপের সঞ্চালনায় সম্মেলনে উদ্বোধকের বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জহরলাল হাজারী। প্রধান অতিথি ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইকবাল হাসান। প্রধান বক্তা ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোছলেম উদ্দিন। ২য় অধিবেশনে সম্মেলনে কণ্ঠভোটে জসিম উদ্দিন সভাপতি ও বিপ্লব চৌধুরী প্রতাপ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। আজ বৃহস্পতিবার ৪টি ওয়ার্ডের গ ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দগণ উপস্থিত থাকবেন।

পূর্ববর্তী নিবন্ধমুক্তিযুদ্ধের ইতিহাসে চবির অবদান অবিস্মরণীয়
পরবর্তী নিবন্ধএক বছর আগে পিতা হারানো শিশুটি মারা গেল পুকুরে ডুবে