বিএনপি অর্ধেক পরাজিত : কাদের

| শনিবার , ১০ ডিসেম্বর, ২০২২ at ৭:৫৪ পূর্বাহ্ণ

রাজধানীর নয়াপল্টনের পরিবর্তনে গোলাপবাগ মাঠে সমাবেশ করা বিএনপির পরাজয় বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতারা। দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পল্টন ময়দানে আমরা সমাবেশ করব-এ কথা যারা বলেছেন তারা এখন গোলাপবাগে। এতে বিএনপির অর্ধেক পরাজয় হয়ে গেছে। আন্দোলন কতটুকু হবে! পরাজয় তো এখানে অর্ধেক হয়েই গেছে। গতকাল বিকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন ওবায়দুল কাদের। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে এ সমাবেশ আয়োজিত হয়। আওয়ামী লীগের এই সমাবেশে দলের হাজার হাজার নেতাকর্মী অংশ নেন। বিকাল ৩টার আগে নাট্যমঞ্চের চত্বর ছাড়িয়ে বঙ্গবন্ধু
এভিনিউ, গুলিস্তান হয়ে সমাবেশ বঙ্গবভবনের মোড় পর্যস্ত ছড়িয়ে পড়ে। খবর বাংলানিউজের।
সমাবেশ থেকে আওয়ামী লীগের নেতারা ১০ ডিসেম্বর বিএনপির যে কোনো নৈরাজ্য, বিশৃঙ্খলা প্রতিহত করার ঘোষণা দেন। এজন্য ঢাকা মহানগর আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রস্তুত বলেও জানান।
সমাবেশে আগত লোকসংখ্যা নিয়ে ওবায়দুল কাদের বলেন, পরাজয় কার হলো আমাদের, না বিএনপির? তাদের অর্ধেক পরাজয় হয়ে গেছে। বিএনপি বলে সরকার নাকি ভয় পেয়েছে। এখানে নাট্যমঞ্চে শুধু দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশ হচ্ছে। উত্তর আওয়ামী লীগের না। শুধু দক্ষিণের (সমাবেশেই) গুলিস্তান থেকে পল্টন এবং বঙ্গভবন পার হয়ে গেছে।
দলীয় কর্মীদের উদ্দেশে তিনি বলেন, অনেক ছাড় দিয়েছি, আর দেব না। লাঠি, আগুন নিয়ে আসলে খেলা হবে। আপনারা কর্মীরা প্রস্তুত আছেন। খেলা হবে, হবে খেলা। আজ বাসা থেকে বের হয়েই বুঝেছি আওয়ামী লীগ প্রস্তুত। শেখ হাসিনার ডাকে বঙ্গবন্ধুর সৈনিকেরা, শেখ হাসিনার কর্মীরা আজ প্রস্তুত।

পূর্ববর্তী নিবন্ধনারী জাগরণের মধ্যেই সম্মিলিত অংশগ্রহণে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে : প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম থেকে যোগ দিচ্ছেন বিএনপির ১০ হাজার নেতাকর্মী