বিএনপির জোট ছাড়ল খেলাফতে মজলিশ

| শনিবার , ২ অক্টোবর, ২০২১ at ৫:০১ পূর্বাহ্ণ

বিএনপির নেতৃত্বাধীন জোট রাজনৈতিকভাবে অকার্যকর হয়ে পড়েছে, এমন কারণ দেখিয়ে জোট ছাড়ল খেলাফত মজলিশ। গতকাল শুক্রবার বিকালে দলটির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম মজলিশে শুরার বৈঠকের পর সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত মহাসচিব অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর হোসাইন জোট ছাড়তে সংগঠনের সর্বসম্মত সিদ্ধান্তের ঘোষণা দেন। খবর বাংলানিউজের।
এর আগে চলতি বছর ১৪ জুলাই বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে যথাযথ মূল্যায়ন না পাওয়ার কারণ দেখিয়ে জোট থেকে বেরিয়ে যায় জমিয়তে উলামায়ে ইসলামের একটি অংশ। জমিয়তে উলামার ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া ওই দিন সংবাদ সম্মেলনে জোট ছাড়ার কথা জানান। এছাড়া ২০১৯ সালের ৬ মে আন্দালিব রহমান পার্থের নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) সংসদে যোগ দেওয়া নিয়ে দ্বন্দ্বে জোট ছাড়ার ঘোষণা দেয়। এরও আগে ২০১৮ সালের ২৬ অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্টে বিএনপির যোগ দেওয়া নিয়ে মতবিরোধে ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যায় লেবার পার্টির একাংশ।
শুক্রবার সংবাদ সম্মেলনে জোট ছাড়ার কারণ তুলে ধরেন খেলাফতে মজলিশের ভারপ্রাপ্ত মহাসচিব। তিনি বলেন, খেলাফত মজলিশ বিএনপি জোটে দীর্ঘ ২২ বছর যাবত আছে। ২০১৯ সাল থেকে জোটের দৃশ্যমান কোনো রাজনৈতিক তৎপরতা ও কর্মসূচি নাই। ২০১৮ সালে জাতীয় ফ্রন্ট গঠনের মধ্য দিয়ে ২০ দলীয় জোটকে কার্যত অকার্যকরও করা হয়। এমতাবস্থায় আদর্শিক, সাংগঠনিক ও রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় আজকে মজলিশে শুরার অধিবেশন সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, খেলাফত মজলিশ একটি আদর্শিক সংগঠন হিসেবে স্বকীয়-স্বাতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে ময়দানে ভূমিকা রাখবে এবং এখন থেকে ২০ দলীয় জোটসহ সকল রাজনৈকিত জোটের সঙ্গে সম্পর্ক ত্যাগ করছে। এক প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত মহাসচিব জানান, তারা অন্য কোনো জোটেও যুক্ত হবে না।

পূর্ববর্তী নিবন্ধআলীকদমে ১৫ কোটি টাকার ইয়াবা জব্দ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামসহ সারা দেশে বিদেশি চ্যানেলের সমপ্রচার বন্ধ