আলীকদমে ১৫ কোটি টাকার ইয়াবা জব্দ

লামা প্রতিনিধি | শনিবার , ২ অক্টোবর, ২০২১ at ৫:০১ পূর্বাহ্ণ

আলীকদমে র‌্যাপিড একশান ব্যাটালিয়ন (র‌্যাব-৭) অভিযান চালিয়ে ৪ লাখ ৯৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। যার বাজার মূল্য ১৫ কোটি টাকা। গত বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে র‌্যাব সদস্যারা উপজেলার উত্তর পালং পাড়ায় জনৈক কবির হাজীর বাড়িতে অভিযান চালিয়ে এ বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করেন। এসময় দুই জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন কবির হাজীর ছোট ছেলে মনির হোসেন (২৫) এবং সাইফুল (২৪) নামের এক যুবক।
পুলিশ ও প্রত্যক্ষর্শীরা জানান, র‌্যাবের অভিযানে ৪ লাখ ৯৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। আলীকদম থানা অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন জানান, র‌্যাব সদস্যরা অভিযানের পর জব্দকৃত ইয়াবা ও আটককৃতদের নিয়ে থানায় আসেন। এদিকে বিডিনিউজ জানায়, গতকাল শুক্রবার আলীকদম এলাকা থেকে চার লাখ ৯৫ হাজার ইয়াবাসহ দুজনকে গ্রেপ্তার করার পর র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ এ তথ্য জানান।
এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, মাদকের কারবারিরা এখন সাগর পথ ব্যবহার না করে মিয়ানমারের সীমান্তবর্তী বান্দরবানের লামা ও আলীকদম এলাকার দুর্গম পাহাড়ি পথ ব্যবহার করে দেশে ইয়াবা আনছে। পরে তা চকরিয়া ও চট্টগ্রাম হয়ে বিভিন্ন স্থানে পাচার করছে। এই র‌্যাব কর্মকর্তা বলেন, মিয়ানমার থেকে আসা ইয়াবার একটি বড় চালান আলীকদম সদরের পালং পাড়ায় মজুদ করা হয়েছে তথ্য পেয়ে গতকাল শুক্রবার ভোরে অভিযান চালিয়ে সাড়ে ৪৯ হাজার ইয়াবাসহ মনির (২৩) ও সাইফুল ইসলাম (১৯) নামে দুজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে একটি বসত ঘরের পেছনে ড্রামের ভেতরে বিশেষ কৌশলে রাখা আরও চার লাখ ৪৫ হাজার ৫০০ ইয়াবা উদ্ধার করা হয়। লেফটেন্যান্ট কর্নেল ইউসুফ বলেন, মনির ও তার আরও দুই ভাই মিলে পার্বত্য এলাকায় মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তুলেছে। তাদের ধরতে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।
স্থানীয়রা জানিয়েছেন, কবির হাজী একজন চিহ্নিত রোহিঙ্গা নাগরিক। ২০০৮ সালের ভোটার তালিকায় উপজেলা টাস্কফোর্স কমিটি তাকে রোহিঙ্গা লিডার হিসেবে শনাক্ত করায় সে সময় ভোটার হতে পারেনি। পরে পটিয়ায় তিনি ভোটার হন। এরপর আলীকদমের ভোটার তালিকায় তার নাম ট্রান্সফার করা হয়। ইতিপূর্বে তার আরো দুই সন্তান ইয়াবাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছিলেন। পরবর্তীতে তারা জামিনে আসেন। এবার ছোট ছেলে মনির হোসেন ইয়াবাসহ আটক হলেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম চার্টার্ড ট্যাক্সেস এসোসিয়েশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
পরবর্তী নিবন্ধবিএনপির জোট ছাড়ল খেলাফতে মজলিশ