বিএইচবিএফসি ব্যবস্থাপক সম্মেলন

| শনিবার , ৩ ডিসেম্বর, ২০২২ at ৯:১১ পূর্বাহ্ণ

রাজধানীর বিদ্যুৎ ভবনস্থ কনফারেন্স কক্ষে বিএইচবিএফসি ‘ব্যবস্থাপক সম্মেলন২০২২’ গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলন উদ্বোধন ঘোষণা করেন। কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল মান্নানএর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, পর্ষদের সকল পরিচালক এবং এফআইডি’র ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ বিশেষ ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানের উপব্যবস্থাপনা পরিচালক অরুন কুমার চৌধুরী, মহাব্যবস্থাপকবৃন্দ সম্মেলনে উপস্থিত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পর্ব ও সেশন পরিচালনা করেন। বিএইচবিএফসি’র মাঠ পর্যায়ের সকল অফিসের অফিস প্রধানদের অংশগ্রহণে প্রতিবছর এ সম্মেলনের আয়োজন করা হয়। এবছর সর্বমোট ৮৭টি মাঠ কার্যালয়ের ব্যবস্থাপক সম্মেলনে অংশগ্রহণ করেন। এছাড়াও, সদর দফতরের সহকারী মহাব্যবস্থাপক ও তদুর্ধ্ব কর্মকর্তাবৃন্দ সম্মেলনে অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক সম্মেলনে সকলকে স্বাগত জানান। তিনি ২০২১২০২২ অর্থবছরে ব্যবসায় ক্ষেত্রে প্রতিষ্ঠানটির এ যাবতকালের সেরা সাফল্য, মুনাফা অর্জন, এপিএতে প্রথম স্থান অর্জন প্রসঙ্গ উপস্থাপন করে এসব সাফল্য আগামীর দায়িত্ব বাড়িয়ে দিয়েছে মর্মে উল্লেখ করেন।

এসময় তিনি প্রতিষ্ঠানের শ্রেণিকৃত ঋণের হার মাত্র ৪.৬৫ শতাংশ উল্লেখ করে এ হার আরও কমাতে হবে মর্মে ব্যবস্থাপকদের নির্দেশ দেন। তিনি ২০২২২৩ অর্থবছরের শুরুতেই অর্থবছরের অর্জন বিষয়ক লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেওয়া ও তা অর্জনের রূপরেখা সম্পর্কে আলোচনা করেন।

বিশেষ অতিথি ড. সেলিম উদ্দিন এসময় ব্যবস্থাপনা পরিচালকসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন নির্বাহীদের নেতৃত্বে বিএইচবিএফসিকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধফিফা ‘কাতার’ বিশ্বকাপে চমক
পরবর্তী নিবন্ধআর্কের উদ্যোগে বিশ্ব এইডস দিবস পালিত