বাসে হাফ ভাড়া বাস্তবায়ন পর্যায়ক্রমে : স্বরাষ্ট্রমন্ত্রী

| শুক্রবার , ১৯ নভেম্বর, ২০২১ at ৫:৪৫ পূর্বাহ্ণ

বাসে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া টাস্কফোর্সের মাধ্যমে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও মহিলা কলেজে এক অনুষ্ঠান শেষে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের একথা বলেন তিনি। খবর বিডিনিউজের।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্ধারিত ভাড়ার চেয়ে বাসে অতিরিক্ত ভাড়া আদায় করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয় আমরা মনিটরিং করছি।
বাসে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া চালুর দাবির বিষয়ে পদক্ষেপ জানতে চাইলে কামাল বলেন, এই দাবি তাদের পুরনো, যা টাস্কফোর্সের মাধ্যমে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। সম্প্রতি ডিজেলের দাম ২৩ শতাংশ বাড়ানো হলে তিন দিনের পরিবহন ধর্মঘটের পর গত ৭ নভেম্বর সড়ক পরিবহন কর্তৃপক্ষ এবং বাস মালিকদের সভায় বাস ভাড়া ২৭ শতাংশ বাড়ানো হয়। এরপর গত ১০ নভেম্বর থেকে নতুন ভাড়ার তালিকার চেয়েও বেশি আদায় করায় ঢাকা ও চট্টগ্রামে বিআরটিএ ও পুলিশ যৌথভাবে অভিযানে নামে। এরপর থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে প্রতিদিনই শত শত বাস মালিককে জরিমানাও করছে ভ্রাম্যমাণ আদালত।
এর মধ্যে ঢাকা কলেজের কয়েকশ শিক্ষার্থী বাস ভাড়া অর্ধেক করার দাবিতে গতকাল বৃহস্পতিবার সকালে দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধুর সমাধিতে রেড ক্রিসেন্টের নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা
পরবর্তী নিবন্ধদলকে পরিশুদ্ধ করে গণভিত্তি সুদৃঢ় করতে হবে