বাফুফের বাজেট ঘাটতি আড়াই কোটি টাকা

| বৃহস্পতিবার , ১৩ এপ্রিল, ২০২৩ at ১১:০৭ পূর্বাহ্ণ

মিয়ানমারে অলিম্পিক বাছাইয়ে সাফজয়ী নারী ফুটবল দলকে পাঠাতে পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) টাকার অভাব দেখিয়ে। এ নিয়ে কম জল ঘোলা হয়নি। এ বছর আরও বেশ কিছু টুর্নামেন্ট রয়েছে বাংলাদেশ নারী ফুটবল দলের। আগামী আসরগুলোতে যেন এমন পরিস্থিতি তৈরি না হয় তা নিয়ে গতকাল বুধবার বাফুফে ভবনে আলোচনায় বসেছিলেন কর্তাব্যাক্তিরা। এ বছরে মেয়েদের বাকি সফরের জন্য সম্ভাব্য বাজেটও নির্ধারণ করা হয়েছে গতকাল।

এর মধ্যে ঘাটতি রয়েছে প্রায় দুই থেকে আড়াই কোটি টাকা। এই ঘাটতি পূরণের জন্য আবারও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্তের কথাও জানানো হয়েছে বাফুফের পক্ষ থেকে। গতকাল বাফুফের জরুরি সভা ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। জরুরি সভা শেষে বাফুফের সহসভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক বলেন, ‘মেয়েদের ফুটবলে সূচি আছে।

এই বছরে মেয়েদের টুর্নামেন্টে অংশ নিতে আর্থিক বিষয়গুলো আছে। ফিফাএএফসি ও স্পন্সর প্রতিষ্ঠানের কাছ থেকে অর্থ ছাড়াও যে ঘাটতি থাকে তা দ্রুত বাজেট তৈরি করে বোর্ডে আবার আলোচনা করবো এবং প্রয়োজনে এই অর্থ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে চাইবো। যেন ভবিষ্যতে সমস্যা না হয়।’ এ মাসেই সিঙ্গাপুরে এএফসি অনূর্ধ্ব১৭ চ্যাম্পিয়নশিপ আছে। এছাড়া ফিফা উইন্ডোর তিনটি ধাপ রয়েছেজুলাই, অক্টোবর ও ডিসেম্বরে। সাবিনাদের দুটো করে ৬টি ম্যাচ খেলানোর ইচ্ছা রয়েছে বাফুফের। হোম ও অ্যাওয়ে ভিত্তিতে এই ম্যাচ আয়োজনের চিন্তা তাদের। এছাড়া সিঙ্গাপুরে ভালো করতে পারলে তখন রাউন্ড টুতে খেলার সুযোগ আসবে।

পূর্ববর্তী নিবন্ধচন্দ্রঘোনায় ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন সম্পন্ন
পরবর্তী নিবন্ধমাদারবাড়ি উদয়ন সংঘের আন্তঃ ক্রীড়া সম্পন্ন