বান্দরবানে ভুয়া চিকিৎসক গ্রেপ্তার

৭০ হাজার টাকা চুক্তিতে আগুনে পোড়া রোগীর চিকিৎসা

বান্দরবান প্রতিনিধি | শুক্রবার , ২০ জানুয়ারি, ২০২৩ at ৫:৪৫ পূর্বাহ্ণ

বান্দরবানে মো. ইব্রাহিম আলী (৩৫) নামে ভুয়া একজন চিকিৎসককে গ্রেপ্তার করা হয়েছে। দীর্ঘদিন ধরে চিকিৎসক পরিচয়ে সে ভুল চিকিৎসা দিয়ে রোগীদের সাথে প্রতারণা করে আসছিল। গতকাল বৃহস্পতিবার সকালে প্রতারিত এক রোগীর অভিযোগের প্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে বান্দরবান জেলা শহরের মধ্যমপাড়া থেকে এ ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে।

আইনশৃংখলা বাহিনী ও স্থানীয়রা জানায়, রুমা উপজেলার গ্যালেংগা ইউনিয়নে আগুনে শরীর পুড়ে যাওয়া এক নারী স্থানীয়দের পরামর্শে ভুয়া চিকিৎসক মো. ইব্রাহিম আলীর সাথে যোগাযোগ করেন। কোমর পর্যন্ত পুড়ে যাওয়া পাওরি ম্রো নামে ওই নারী চিকিৎসার জন্য ৭০ হাজার টাকায় চুক্তি করেন।

প্রথম দফায় ৪৫ হাজার টাকা অগ্রিম জমা নিয়ে চিকিৎসা শুরু করে ভুয়া চিকিৎসক। কিন্তু সাতদিন চিকিৎসার পরও রোগীর কোনো উন্নতি না হয়ে বরং আরও অবনতি হচ্ছিল। তাকে প্রথমে বান্দরবান সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য বুধবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

স্থানীয়দের সহযোগিতায় অসুস্থ রোগীর স্বজনরা জানতে পারেন ইব্রাহিম ভুয়া ডাক্তার। বিষয়টি বুঝতে পেরে রোগীর স্বামী ঙান ওয়াই ম্রো বাদী হয়ে বান্দরবান সদর থানায় অভিযোগ করেন। অভিযোগ পেয়ে সদর থানা পুলিশ মধ্যমপাড়া এলাকা থেকে ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করে। ইব্রাহিম আলী কক্সবাজার জেলার ঈদগাঁওয়ের বাসিন্দা মো. আলীর পুত্র। এ ঘটনায় সদর থানায় একটি মামলা হয়েছে।

রোগীর স্বামী ঙান ওয়াই ম্রো বলেন, চিকিৎসক পরিচয় দিয়ে আমার কাছ থেকে ৪৫ হাজার টাকা নিয়েছে স্ত্রীর চিকিৎসার জন্য। ভুল চিকিৎসায় স্ত্রীর অবস্থা এখন সংকটাপন্ন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম জানান, ভিকটিমের আত্মীয়ের দেয়া তথ্যের ভিত্তিতে বান্দরবান শহরের মধ্যমপাড়া থেকে ডাক্তার পরিচয় দেয়া ভুয়া এই চিকিৎসককে গ্রেপ্তার করা হয়েছে। ওই চিকিৎসক কোনো সনদ এবং প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারেনি। প্রতারণার দায়ে তার বিরুদ্ধে মামলা হয়েছে। ভুল চিকিৎসায় পাহাড়ি নারীর অবস্থা এখন সংকটাপন্ন। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজমিয়তুল ফালাহ মসজিদে কাল আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন
পরবর্তী নিবন্ধবিশ্ববিদ্যালয়গুলোকে নিজস্ব তহবিল তৈরির পরামর্শ প্রধানমন্ত্রীর