বান্দরবানে পাড়া প্রধানের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

বান্দরবান প্রতিনিধি

| বৃহস্পতিবার , ২৩ মার্চ, ২০২৩ at ৬:০৭ পূর্বাহ্ণ

বান্দরবানের রোয়াংছড়িতে গতকাল বিকালে এক পাড়া প্রধানের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের নাম থমচু বম (৭০)। তিনি রোয়াংছড়ি সদর ইউনিয়নের রামথার পুরাতন পাড়ার কারবারী।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, জেলার রোয়াংছড়ি উপজেলার সদর ইউনিয়নের পুরাতন রামথার পাড়া পাহাড়ের গহীনে একজনের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেন গ্রামবাসীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে থমচু বমের লাশ উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে ৩টি আগ্নেয়াস্ত্রও উদ্ধার করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ওসি আব্দুল মান্নান জানান, পাড়া প্রধানের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের বুকে ও পিঠে গুলির চিহ্ন রয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এদিকে রোয়াংছড়ির পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলির খবর পাওয়া গেছে। সন্ত্রাসী সংগঠন কুকি চীন ন্যাশনাল আর্মির (কেএনএ) সদস্যদের সাথে অন্য এক সন্ত্রাসীগ্রুপের মধ্যে গোলাগুলি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এ ঘটনায় গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানা যায়, বান্দরবান জেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গী ও সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালিত হচ্ছে। সাঁড়াশি অভিযানের কারণে ভ্রমণকারীদের নিরাপত্তা বিবেচনায় বান্দরবান জেলার রুমা, থানচি এবং রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতিকে বহিষ্কার দাবি
পরবর্তী নিবন্ধজামিন পেলেন সীমা গ্রুপের পরিচালক সান্টু