বান্দরবানে পর্যটকবাহী গাড়ি খাদে, তিন বুয়েট কর্মচারী নিহত

বান্দরবান প্রতিনিধি | শুক্রবার , ২৭ মে, ২০২২ at ৫:০০ পূর্বাহ্ণ

বান্দরবানের থানচিতে জীবননগরে পর্যটকবাহী একটি বাস খাদে পড়ে ৩ পর্যটকের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন মঞ্জুর আলম (৪০), হামিদুল ইসলাম (৪১) ও মো. জয়নাল (৩২)। এ ঘটনায় আহত হয়েছেন চালকসহ গাড়িতে থাকা বাকি ৬ যাত্রী। তারা হলেন ওয়াহিদ, মিলন, মালেক, রাজিব, ফয়সাল এবং চালক ফারুক। হতাহতরা সবাই বুয়েট নিরাপত্তা শাখার কর্মচারী।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, থানচি উপজেলার জীবননগর এলাকায় একটি পর্যটকবাহী কালো রঙের গাড়ি পাহাড়ের কয়েকশ ফুট নিচে গভীর খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে ১ জন এবং হাসপাতালে নেয়ার পথে আরো ২ জনের মৃত্যু হয়। হতাহতরা সবাই বুয়েট নিরাপত্তা শাখার কর্মচারী। খবর পেয়ে বিজিবি, পুলিশ, ফায়ার সার্ভিস এবং স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে প্রথমে বান্দরবান সদর হাসপাতাল ও পরে চমেক হাসপাতালে প্রেরণ করে।

আহত পর্যটক মো. ওয়াহিদ ও আবদুল মালেক বলেন, আমরা সবাই বুয়েটের নিরাপত্তা শাখার কর্মচারী। ঢাকা থেকে একজনের ভাড়া করা গাড়ি নিয়ে বান্দরবান বেড়াতে এসেছিলাম। থানচিতে যাবার পথে জীবননগর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি খাদে পড়ে যায়। গাড়িতে চালকসহ আমরা ৯ জন ছিলাম।

ঘটনার সত্যতা নিশ্চিত করে থানচি থানার এএসআই সত্যব্রত চাকমা জানান, পর্যটকবাহী গাড়ি খাদে পড়ে ঘটনাস্থলে ১ জন এবং সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে নেয়ার পর আরো দুজনের মৃত্যু হয়। গাড়িতে থাকা বাকি যাত্রীরা আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা সংকটাপন্ন। গাড়িটি বান্দরবান থেকে থানচি যাচ্ছিল।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলী-সীতাকুণ্ডে দুই বাইক আরোহীর মৃত্যু
পরবর্তী নিবন্ধঅবৈধভাবে পাহাড় কাটায় দুই লাখ টাকা জরিমানা