বানসালি জানতেন না সোনম অনিল কাপুরের মেয়ে

| বৃহস্পতিবার , ১২ নভেম্বর, ২০২০ at ৬:১১ পূর্বাহ্ণ

বলিউডের স্বজনপ্রীতি নিয়ে আলোচনা-সমালোচনার বিষয়টি কারোরই অজানা নয়। এর জেরে সমপ্রতি ক্রমাগত আক্রমণের শিকার হন সোনম কাপুর। সোমবার বলিউড ক্যারিয়ারের ১৩ বছর পূর্ণ হয় সোনমের। ২০০৭ সালের ওই দিনটিতে সঞ্জয়লীলা বানসালির ‘সাওয়ারিয়া’ দিয়ে বলিউডে যাত্রা হয় তার। অথচ পরিচালক আগে জানতেনই না যে, সোনম অভিনেতা অনিল কাপুরের মেয়ে! খবর বাংলানিউজের।
এ সম্পর্কে এক সাক্ষাৎকারে সোনম বলেন, সহকারী পরিচালক হিসেবে বানসালি স্যারের সঙ্গে কাজ করতে চাইছিলাম। ওই সিনেমায় রণবীর কাপুরও সহকারী পরিচালক ছিলেন। সেটে আমাকে দেখার পরই বানসালি স্যার বলেন, তুমি কি অভিনয় করতে এসেছ? উত্তর দিই, পরিচালনা শিখতে। প্রত্যুত্তরে তিনি বলেন, তোমার তো অভিনয়ে আসা উচিত ছিল। অবশ্য তখন তিনি আমার পরিচয় জানতেন না।
তবে এ বিষয়টা বেশিদিন গোপন থাকেনি। কিছুদিন পরেই পরিচয় জানতে পারেন। আর জানামাত্রই বানসালি ডেকে পাঠান সোনমকে। এ প্রসঙ্গ সোনম বলেন, পরিচয় জানার পর উনি খুব একটা খুশি হননি। জানতে চান, আমার বাড়ির লোক এই কাজের ব্যাপারে জানে কি না। আমার উত্তর, হ্যাঁ। এরপর যখন ‘সাওয়ারিয়া’ সিনেমায় আমাকে নিলেন, কি যে খুশি হয়েছিলাম, বলে বোঝানো যাবে না।

পূর্ববর্তী নিবন্ধপথ-পন্থা পেলে অষ্টম পঞ্চবার্ষিকী পরিকল্পনায় স্বীকৃতি
পরবর্তী নিবন্ধঅভিজিৎ দাশের কণ্ঠে শ্যামা সংগীত