বাকলিয়ায় র‌্যাবের অভিযানে হামলা, চার সদস্য আহত

মসজিদের মাইকে ডাকাত ঘোষণা

আজাদী প্রতিবেদন | সোমবার , ১২ জুলাই, ২০২১ at ৬:০২ পূর্বাহ্ণ

মসজিদের মাইক থেকে ‘ডাকাত এসেছে’ বলে ঘোষণা দিয়ে নগরীর বাকলিয়ায় অবৈধ কাঠ জব্দের অভিযানে র‌্যাব সদস্যদের ওপর হামলা ও তাদের একটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এসময় র‌্যাবের চার সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। এলাকার লোকজনকে উত্তেজিত করে হামলা করা হয়েছে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে। গতকাল রোববার দুপুরে নগরীর বাকলিয়া থানার বলিরহাট এলাকায় এ ঘটনা ঘটে বলে র‌্যাবের চট্টগ্রাম জোনের অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল জানিয়েছেন।
র‌্যাব জানায়, বাকলিয়ার বলিরহাট এলাকায় অবৈধভাবে সংগ্রহ করা কিছু মূল্যবান কাঠ মজুদ করা হয়েছে বলে তথ্য পায় র‌্যাব। বন বিভাগের কর্মকর্তাদের মাধ্যমে প্রথমে বিষয়টির সত্যতা যাচাই করা হয়। সত্যতা পেয়ে বন বিভাগের কর্মকর্তাদের নিয়ে দুপুর ২টার দিকে অভিযানে যায় র‌্যাবের টিম।
র‌্যাব চট্টগ্রামের অধিনায়ক মশিউর রহমান আজাদীকে বলেন, আমাদের সদস্যরা অভিযান শুরুর সঙ্গে সঙ্গে স্থানীয় দুজন লোক মসজিদের মাইকে ঘোষণা দেন- এলাকায় ডাকাত এসেছে। আপনারা সবাই জড়ো হন। এ সময় এলাকার লোকজন সংঘবদ্ধ হয়ে অতর্কিতে হামলা করে। এতে আমাদের চারজন সদস্য আহত হয়েছেন। আহত এক সদস্যের মাথার আঘাত গুরুতর। তার মাথায় তিনটি সেলাই দেয়া হয়েছে। খবর পেয়ে আমাদের আরও সদস্য ওই এলাকায় গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন যারা হামলায় জড়িত এবং সরকারি কাজে বাধা দিয়েছে তাদের ধরতে আমরা অভিযান চালাচ্ছি। অভিযান শেষ হলে এ বিষয়ে বিস্তারিত তথ্য দেয়া যাবে।

পূর্ববর্তী নিবন্ধ‘টাকার বিনিময়ে’ টিকা অভিযোগ, চসিকের তদন্ত কমিটি
পরবর্তী নিবন্ধজরুরি ছাড়া সাধারণ রোগী ভর্তি ও অস্ত্রোপচার নয়