বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে

সম্মিলিত আবৃত্তি জোটের অনুষ্ঠানে মাহতাব

| শনিবার , ৫ ডিসেম্বর, ২০২০ at ১০:৩৮ পূর্বাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সম্মিলিত আবৃত্তি জোট, চট্টগ্রাম আয়োজিত ‘পিতার গৌরবগাথা’ অনুষ্ঠানে বক্তারা বলেছেন, বাঙালি বীরের জাতি, তারা পরাজয় স্বীকার করতে জানে না। হাজার বছরের ইতিহাসে বাঙালির অনেক বীরত্বগাথা রয়েছে। তাই একাত্তরের মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে এই দেশের অসাম্প্রদায়িক এবং ধর্মনিরপেক্ষ সমাজ ও রাজনৈতিক আবহকে ঘোলাটে করতে চায়, তাদের প্রতিহত করবে এদেশের সাধারণ মানুষ ও সংস্কৃতিকর্মীরা।

গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কথামালা ও আবৃত্তির এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন, পেশাজীবী নেতা ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম, সংগঠক আবদুল হালিম দোভাষ, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক নাট্যজন সাইফুল আলম বাবু। অনুষ্ঠানের শুরুতে সম্মিলিত আবৃত্তি জোটের সভাপতি অঞ্চল চৌধুরীর সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, জোটের সহ-সভাপতি ফারুক তাহের।
প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য অংশ। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধু জানতে হবে এবং তাকে মানতে হবে। আজ যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন নিয়ে ঔদ্ধত্য প্রকাশ করছে খুব বেশিদূরে নয়, তাদের জন্য ইতিহাসের নির্মমতা অপেক্ষা করছে। আস্তাকুড়ে যাবে এসব ধর্ম ব্যবসায়ীরা।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনির্বাণ চৌধুরীর সঞ্চালনায় বঙ্গবন্ধুকে নিবেদন করে আবৃত্তি পরিবেশন করেন শাহেদুল ইসলাম চৌধুরী, এস এম এরফান, সুপ্রিয়া চৌধুরী, শামীমা ইয়াছমিন, সুষ্মিতা দত্ত, শারমিন মুস্তারি নাজু, আরমান হাফিজ, সেঁজুতি বড়ুয়া, নিশি চৌধুরী জুঁই, প্রবাল পাল, স্নিগ্ধা বড়ুয়া, তাজুল ইসলাম হাকিম, প্রতীক বড়ুয়া, বর্ষা চৌধুরী, সন্দ্বীপন সেন একা, ঐশী পাল, অর্পিতা বড়ুয়া, ইনাম ইলহাম, রিগান দত্ত, রেনিয়া চৌধুরী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধলামায় মোটর সাইকেল আরোহী নিহত
পরবর্তী নিবন্ধদুস্থদের মাঝে বিজিবির কম্বল বিতরণ