বাঁশখালী পৌরসভা নির্বাচন আজ

আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি

বাঁশখালী প্রতিনিধি | রবিবার , ১৬ জানুয়ারি, ২০২২ at ৬:১১ পূর্বাহ্ণ

বাঁশখালী পৌরসভা নির্বাচন আজ। গতকাল শনিবার বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ইভিএম ভোটের নির্বাচনী মালামাল প্রিসাইডিং ও পোলিংসহ দায়িত্বশীল কর্মকর্তাদের বুঝিয়ে দেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম। এবারের নির্বাচনে মেয়র পদে ২ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন আর সাধারণ কাউন্সিলর পদে ৪৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী এ্যাডভোকেট এসএম তোফায়েল বিন হোছাইন ও স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র ও বিএনপি নেতা কামরুল ইসলাম হোছাইনী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবেন নয় নির্বাহী ম্যাজিস্ট্রেট। প্রতি ওয়ার্ডে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এক প্রজ্ঞাপনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাম্মদ সুমনী আক্তার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা প্রদানের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেন। এছাড়া প্রতি কেন্দ্রে ৮ জন পুলিশ ফোর্স, ১৩ জন আনসারসহ র‌্যাব, পুলিশ বিজিবির নেতৃত্বে একটি টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। শুক্রবার প্রতিটি কেন্দ্রে নির্বাচনে দায়িত্বরত প্রিসাইডিং, সহকারি প্রিসাইডিং ও পোলিং এজেন্টসহ স্থানীয় জনগণকে কীভাবে ইভিএম ভোট প্রদান করা হবে তা দেখানোর জন্য মগ ভোটিং করা হয়েছে। শনিবার দুপুর থেকে প্রত্যেক কেন্দ্রে নির্বাচনী মালামাল দেওয়া হয়।
বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, নির্বাচন শতভাগ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য র‌্যাব বিজিবির পাশাপাশি ৩ শত ৭৫ জন পুলিশ ফোর্স বিভিন্নভাবে দায়িত্ব পালন করবেন। কেউ অন্যায় করলে তাকে কঠোর হস্তে দমন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় ৩ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ ১০ জনের মনোনয়ন বাতিল
পরবর্তী নিবন্ধমাঘের শুরুতেই আসছে শৈত্যপ্রবাহ